thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

সীমান্তের  পরীক্ষার্থীরা  ক্ষতিগ্রস্ত  হলে  বিশেষ ব্যবস্থা:  শিক্ষামন্ত্রী 

২০২৪ ফেব্রুয়ারি ১৫ ১৪:৪৮:০৪
সীমান্তের  পরীক্ষার্থীরা  ক্ষতিগ্রস্ত  হলে  বিশেষ ব্যবস্থা:  শিক্ষামন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ-মায়ানমার সীমান্তের পরিস্থিতির কারণে ওই অঞ্চলের এসএসসি পরীক্ষার্থীরা যদি ক্ষতিগ্রস্ত হয় তাহলে তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রীমহিবুল হাসান চৌধুরী।

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর দিন বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

এক প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, মিয়ানমারের বর্ডার এলাকার এলাকার সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ চলছে। সংঘর্ষের কারণে সেখানে কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে আমরা তাদের জন্য বিশেষ ব্যবস্থা নিতে পারবো। চট্টগ্রাম বোর্ড তাদের জন্য সে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, আজ সারাদেশে এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা শুরু হয়েছে। বৈশ্বিক অতিমারি কোভিড-১৯ এর কারণে গত ৩ বছর যথাসময়ে এবং পূর্ণ সিলেবাসে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ বছরের পরীক্ষা পূর্ণ সিলেবাস, পূর্ণ নম্বর এবং পূর্ণ সময়ে অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি পরীক্ষা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে এবং ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ সবার জন্যই গৃহীত ব্যবস্থাগুলো অত্যন্ত সন্তোষজনক। সম্পূর্ণ নকলমুক্ত ও সুশৃঙ্খল পরিবেশে এবারের পরীক্ষা সফলভাবে অনুষ্ঠানে আপনাদের সবার সহযোগিতা কামনা করছি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর