thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

জয় থেকে ২২৭ রান দূরে আছে নিউজিল্যান্ড

২০২৪ ফেব্রুয়ারি ১৬ ১১:২৮:১৭
জয় থেকে ২২৭ রান দূরে আছে নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক:ডেভিড বেডিংহ্যামের সেঞ্চুরির পরও লিড খুব একটা বড় করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। উইলিয়াম ও'রোর্কের তোপে পড়ে দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৩৫ রানেই।

৩৪ রান খরচে ৫ উইকেট নেন অভিষিক্ত এই পেসার। ২৬৭ রানের লক্ষ্য পেয়ে ১ উইকেটে ৪০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে নিউজিল্যান্ড। জয় থেকে ২২৭ রান দূরে আছে তারা।

প্রোটিয়ারা দিন শুরু করেছিল ৩১ রানের লিড নিয়ে। প্রথম ইনিংসে তাদের করা ২৪২ রানের জবাবে ২১১ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে অবশ্য প্রোটিয়াদের শুরুটা ভালো হয়নি। ৩৯ রানেই হারিয়ে ফেলে তিন উইকেট। এরপর জুবাইর হামজাকে নিয়ে প্রতিরোধ গড়েন বেডিংহ্যাম। ৬৫ রানের এই জুটি ভাঙে হামজা ১৭ রানে ফিরলে।

তবে থামেননি বেডিংহ্যাম। কিগান পিটারসেনকে সঙ্গে করে ৯৮ রানের জুটি গড়েন ডানহাতি এই ব্যাটার। ম্যাট হেনরির বলে গ্লেন ফিলিপসের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন পিটারসেন। ৭৯ বলে ৬ চারে ৪৩ রান করে ফেরেন তিনি। এরপর অবশ্য তাসের ঘরের মতো ভেঙে পড়ে সফরকারীরা। তবে এর মাঝেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ পান বেডিংহ্যাম। ও'রোর্কের বলে ফিলিপসের হাতে ধরা পড়েন তিনি। সাজঘরে ফেরেন ১৪১ বলে ১২ চার ও ২ ছক্কায় ১১০ রান নিয়ে। প্রথম ইনিংসের ৪ উইকেট মিলিয়ে ম্যাচে ৯ উইকেট শিকার করলেন ও' রোর্ক। যা নিউজিল্যান্ডের হয়ে অভিষেকে কোনো বোলারের সর্বোচ্চ।

তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই কিউই ওপেনার। কিন্তু দিনের শেষ বলে ড্যান পিডটের এলবিডব্লিউর ফাঁদে পা দেন ১৭ রান করা ডেভন কনওয়ে। অপর প্রান্তে ২১ রানে অপরাজিত আছেন টম ল্যাথাম।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর