thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

"গণতন্ত্রে বিশ্বাসী না বলেই আওয়ামী লীগ বিএনপিকে নিষিদ্ধ করতে চায়"

২০২৪ ফেব্রুয়ারি ১৮ ১৬:৫৪:০৬

দ্য রিপোর্ট প্রতিবেদক:গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই আওয়ামী লীগ বিএনপিসহ সব বিরোধী দলকে নিষিদ্ধ করে দিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

তিনি বলেন, এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই তারা দেশ থেকে বিরোধী দলকে নিষিদ্ধ করে দিতে চায়। এখানে আইন বলতে বোঝায়, তাদের মুখ থেকে যে কথা বের হয়। সেটাই তাদের আইন।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তাঁতী দলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ শ্রদ্ধা জানানো হয়।

মঈন খান বলেন, সাংবিধানিক অধিকারের পরিপ্রেক্ষিতে দেশে বিভিন্ন রাজনৈতিক দল গঠিত হয়েছে, আমরা কথা বলছি। আজকে সরকার যদি বিএনপি তথা বিরোধী দলগুলোকে নিষিদ্ধ করে দিয়ে কাগজে-কলমে লিখিত বাকশাল নতুন করে তারা কায়েম করে, যে রকম তারা একবার করেছিল সংসদের ভেতরে ১১ মিনিটের ব্যবধানে। তারা নতুন করে বাকশাল কায়েম করে তাহলে আজকে পুনরায় প্রমাণিত হবে, আওয়ামী লীগ সরকার যারা নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবি করে, সেটা তাদের ভুয়া দাবি। তারা কোনো দিন গণতন্ত্রে বিশ্বাস করে নাই।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর