thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ওবায়দুল কাদের আওয়ামী লীগের জড় পদার্থে পরিণত হয়েছে:  রিজভী

২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১৬:০৬:৪৫
ওবায়দুল কাদের আওয়ামী লীগের জড় পদার্থে পরিণত হয়েছে:  রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক:ওবায়দুল কাদের আওয়ামী লীগের জড় পদার্থে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, ওবায়দুল কাদের আওয়ামী লীগের জড় পদার্থে পরিণত হয়েছে। তার করার কিছু নেই, তিনি কেবল ইশারায় কাজ করেন।

তিনি বলেন, বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। কারণ ব্যাবসায়ীরা আওয়ামী লীগ সিন্ডিকেট। রাজনৈতিক চরিত্র হারিয়ে আওয়ামী লীগ এখন অস্ত্র নির্ভর দলে পরিণত হয়েছে।

এদিকে, ২১ ফেব্রুয়ারি ভোর ৬ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

২১ ফেব্রুয়ারি ভোর ৬ টায় কালো ব্যাজ সহকারে প্রভাত ফেরীতে অংশগ্রহণের জন্য বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা—কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহিদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহিদ মিনার অভিমুখে যাত্রা এবং শহিদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি বেলা ২ টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট—বাংলাদেশ মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকরা আলোচনা সভায় বক্তব্য রাখবেন।

২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারাদেশে দলের জেলা/মহানগর/উপজেলা/থানা ও বিভিন্ন ইউনিট কার্যালয়ে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, প্রভাত ফেরী এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহিদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

ওইদিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় সুবিধানুযায়ী ভাষা শহিদদের স্মরণে আলোচনা সভার আয়োজন করবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর