thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

কৃষককে হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড 

২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১৬:২০:২২
কৃষককে হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড 

দ্য রিপোর্ট প্রতিবেদক:জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আবু হোসেন নামে এক কৃষককে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক নজরুল ইসলাম এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-পাঁচবিবি উপজেলার রব্বানী, রাফিউল, মোজাফ্ফর হোসেন, সহিদা বেগম ও আমিনা বেগম। পাঁচজনের মধ্যে একজন পলাতক।

অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামে নিজের বাড়ির সামনে খড়ের গাদা থেকে খড় নিচ্ছিলেন কৃষক আবু তাহের। এসময় পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশীরা (আসামিরা) তাকে মারধর করতে শুরু করেন। এসময় আবু তাহেরের ছেলে আবু হোসেন এগিয়ে এলে তারা তাকেও মারধর করেন। এতে তিনি গুরুতর আহত হলে পালিয়ে যান আসামিরা।

পরে স্থানীয়রা আবু হোসেনকে উদ্ধার করে প্রথমে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে আবু হোসেনকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের বাবা আবু তাহের ওই বছরের ৪ এপ্রিল পাঁচবিবি থানায় নয়জনের নামে মামলা করেন। তথ্য প্রমাণের ভিত্তিতে সোমবার এ রায় দেন আদালত।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর