thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৫ শাওয়াল 1445

বিপিএলে  সেমিফাইনালে আজ মুখোমুখি তামিম সাকিব

২০২৪ ফেব্রুয়ারি ২৮ ০৯:৪৭:২৭
বিপিএলে  সেমিফাইনালে আজ মুখোমুখি তামিম সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক:বিপিএলে আজকের সন্ধ্যায় সেমিফাইনালে মুখোমুখি হবে রংপুর রাইডার্স আর ফরচুন বরিশাল। তবে দুই দলের নাম ছাপিয়ে ম্যাটি সাকিব-তামিমের লড়াই বলে খ্যাত হয়েছে দেশের দর্শক, ক্রীড়ামোদী মানুষের কাছে। চলতি আসরে ফের একবার মুখোমুখি হচ্ছেন এই দুই তারকা। লড়াইটা এবার ফাইনাল নিশ্চিতের। বাঁচা মরার লড়াইয়ে হারলেই বিদায়! আর জিতলেই মিলবে বিপিএলের ফাইনালের টিকিট। ঠিক এমন এক কঠিন সমীকরণকে মাথায় নিয়ে মাঠে নামছে সাকিবের রংপুর রাইডার্স ও তামিমের ফরচুন বরিশাল।

চলতি টুর্নামেন্টে তৃতীয়বারের মতো মুখোমুখি হওয়ার অপেক্ষায় আসরের দুই হেভিওয়েট এই দুই দল। সাম্প্রতিক সময়ে সাকিব-তামিমের বন্ধুত্বের সম্পর্কের টানাপড়েন ও মাঠের নানা আলোচিত ঘটনা বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছে এই লড়াইয়ে। ২২ গজের উত্তাপ ছড়িয়ে পড়েছে মাঠের বাইরে। যা শুরু হয়েছে সবশেষ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগ থেকেই। জাতীয় দলের দুই তারকার মধ্যে সস্পর্কের ফাটল ধরা। অভিমানে তামিম ইকবালের জাতীয় দল থেকে অবসর ঘটনা। এরপর চোটের দোহাই দিয়ে তামিমকে বিশ্বকাপ দলে না রাখা! এসব ঘটনা মোটেও ভালোভাবে নেয়নি বাংলাদেশের ক্রিকেট পাগল দর্শকরা। যার রেশ দেখা যাচ্ছে বিপিএলেও।

সাকিব আল হাসান মিরপুর থেকে শুরু করে সেখানেই খেলতে নামছে সেখানেই তাকে নিয়ে নানা ব্যঙ্গ করা হচ্ছে। মিরপুর, সিলেট অথবা চট্টগ্রাম। কোনো ভেন্যুতেই দর্শকদের কাছে শতভাগ সমর্থন পাননি সাকিব। সব মাঠেই সাকিবকে নিয়ে দর্শকরা ‘ভুয়া ভুয়া’ বলে গ্যালারিতে গলা ফাটাচ্ছেন দর্শকরা। তাদের বেশির ভাগ মনে করেন তামিম ইকবাল জাতীয় দলে না থাকার জন্য দায়ী সাকিব আল হাসান। অবশ্য এজন্য সাকিব নিজেই দায়ী। কারণ বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে একটি টিভিতে এক সাক্ষাতকারে সাকিব তামিমের উদ্দেশ্যে বলেন, কোন আনফিট খেলোয়াড়কে বিশ্বকাপ দলে দেখতে চাই না। এরপর ভারত বিশ্বকাপে বাংলাদেশের চরম ব্যর্থতার পর দর্শকদের মধ্যে চরম ক্ষোভ দেখা যায়।

অবশ্য চলতি বিপিএলের আগের দুই দেখায় দল দুটোর অবস্থান সমানে সমান। প্রথম দেখায় বরিশাল জিতলেও দ্বিতীয় দেখায় সমতায় ফেরে রংপুর। এর ওপর সবশেষ দেখায় সাকিবের করা উদযাপন ব্যঙ্গ করে উত্তেজনার পারদ আরও বাড়িয়ে দেন তামিম। এবার ফাইনাল নিশ্চিতের মিশনে ফের মুখোমুখি হচ্ছেন এই দুই ক্রিকেটার।ধ্রুপদী লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন- সাকিব না তামিম, সেই উত্তরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। মিরপুর খেলা শুরু বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায়।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর