thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৫ শাওয়াল 1445

তিন  রাজ্যে  বড় জয় পেয়েছেন  ডোনাল্ড ট্রাম্প

২০২৪ মার্চ ০৩ ১১:৪৬:৩৫
তিন  রাজ্যে  বড় জয় পেয়েছেন  ডোনাল্ড ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক:তিন রাজ্যে রিপাবলিকান দলের প্রার্থী নির্বাচনে বড় জয় পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান, মিসৌরি এবং আইডাহো রাজ্যে তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালিকে বড় ব্যবধানে হারিয়েছেন এবং আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে লড়াই করার পথে আরেক ধাপ এগিয়ে গেছেন। খবর রয়টার্সের।

এখন পর্যন্ত মোট আটটি রাজ্যে জয় পেয়েছেন ট্রাম্প, যা তাকে রিপাবলিকান দলের প্রার্থী হওয়ার ক্ষেত্রে অনেকদূর এগিয়ে দিয়েছে। আর হ্যালির হাত থেকে রিপাবলিকান দলের প্রার্থীতা পাওয়া সুযোগ দ্রুত ফসকে যাচ্ছে। মঙ্গলবার (৫ মার্চ) হ্যালির জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ ওইদিন ১৫টি রাজ্য এবং একটি অঞ্চল রিপাবলিকান প্রার্থী বাছাই করার জন্য ভোটাভুটিতে যাবে।

ট্রাম্প সবচেয়ে বেশি ভোট পেয়েছেন মিশিগান রাজ্যে। এখানের ১৩টি জেলার সবকটিতেই ট্রাম্প হ্যালিকে হারিয়েছেন। ৯৮ শতাংশ সমর্থন নিয়ে ট্রাম্প মোট ১ হাজার ৫৭৫টি ভোট পেয়েছেন, যেখানে হ্যালি পেয়েছেন মাত্র ৩৬টি।

পশ্চিম মিশিগানের গ্র্যান্ড র্যা পিডস শহরে অনুষ্ঠিত এই নির্বাচনে রিপাবলিকান দলের ১ হাজার ৬০০ প্রার্থী অংশগ্রহণ করেন। এই নির্বাচনের মধ্য দিয়ে আগামী জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া রিপাবলিকান দলের জাতীয় প্রার্থিতা কনভেনশনের জন্য ডোনাল্ড ট্রাম্পকে প্রার্থী হিসেবে বাছাই করা হলো।

এবারের নির্বাচনে মিশিগান রাজ্যের রিপাবলিকানরা প্রাইমারি ও ককাস উভয়ের সম্মিলনে একটি হাইব্রিড নির্বাচন ব্যবস্থা ব্যবহার করেছেন। গত মঙ্গলবার ও শনিবার অনুষ্ঠিত প্রাইমারিতেও ট্রাম্প ৫১ জন ডেলিগেটকে নিশ্চিত করার মাধ্যমে বিপুলভাবে জয়ী হয়েছেন।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর