thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচকের পতনে লেনদেন শেষ 

২০২৪ মার্চ ০৪ ১৭:৩৭:৩০
সূচকের পতনে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৪ মার্চ) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে, আগের কার্যদিবসের চেয়ে এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৯.৯৪ পয়েন্ট কমে ৬ হাজার ১৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৫.২৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫.৪২ পয়েন্ট কমে ২ হাজার ১০৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১১৫টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত আছে ৬৭টির। ডিএসইতে এদিন ৭৯৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৮১ কোটি ৫৫ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪৯.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৪২ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৯৯.০১ পয়েন্ট কমে ১৭ হাজার ৭৪২ পয়েন্টে, শরিয়া সূচক ৪.৪১ পয়েন্ট কমে ১ হাজার ১৪০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৩০.৯০ পয়েন্ট কমে ১৩ হাজার ১৭৭ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৫১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৭২টির, কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত আছে ৩০টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৮ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর