thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

কেএফসি, ডমিনোজ পিৎজা, সিক্রেট রেসিপিকে জরিমানা

২০২৪ মার্চ ০৬ ১৮:২০:০২
কেএফসি, ডমিনোজ পিৎজা, সিক্রেট রেসিপিকে জরিমানা

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অনুমোদন না নিয়েই খিলগাঁওয়ে রেস্তোরাঁ পরিচালনার করার দায়ে কেএফসি, ডমিনোজ পিৎজা, সিক্রেট রেসিপিসহ চার রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে।

বেইলি রোডের আগুনে ৪৬ জনের প্রাণহানির পর রাজধানীর রেস্টুরেন্টগুলোতে চলমান অভিযানের অংশ হিসেবে বুধবার খিলখাঁওয়ে অভিযান চালায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অনিয়ম ধরা পড়ায় কেএফসি, ডমিনোজ পিৎজা, সিক্রেট রেসিপিকে দুই লাখ টাকা করে এবং চায়না ল্যান্ড নামের আরেক রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিন সকালেই খিলগাঁওয়ে অভিযান শুরু করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। তারা দেখতে পান, অধিকাংশ ভবন ও রেস্টুরেন্ট নিয়ম লঙ্ঘন করে গড়ে তোলা হয়েছে। কোনোটিতেই নেই ফায়ার সেফটি ও বিকল্প সিঁড়ি।

অভিযানে রেস্টুরেন্ট পরিচালনা করার অনুমোদনের কাগজপত্র দেখতে চাওয়া হয়। কিন্তু তা দেখাতে না পারায় তাদেরকে জরিমানা করার পাশাপাশি সব কাগজপত্র নবায়নের জন্য এক মাসের সময় বেঁধে দেন নির্বাহী হাকিম কামরুল ইসলাম।আর এ সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র নবায়ন না করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান নির্বাহী হাকিম ।

কামরুল ইসলাম বলেন, কেএফসি ও ডোমিনোজ পিৎজায় ফায়ার সেফটি ও ভবনে বিকল্প কোনো সিঁড়ি পাওয়া যায়নি। রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে আবাসিক ভবনে।

রেস্টুরেন্ট মালিকদের পাশাপাশি ভবন মালিকদেরও দ্রুতই শাস্তির আওতায় আনা হবে বলেও জানান রাজউকের নির্বাহী হাকিম।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর