thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সূচকের উত্থানে লেনদেন শেষ

২০২৪ মার্চ ০৬ ১৮:২১:৪৪
সূচকের উত্থানে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৬ মার্চ) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। তবে, উভয় পুঁজিবাজারে এদিন আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৪.৯৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৮.৬৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১০৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৭৬টি কোম্পানির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তীত আছে ৬৫টির। ডিএসইতে এদিন মোট ৭৩০ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৪৩ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৩০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৮৯ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৪৯.৮৪ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৪৪২ পয়েন্টে, শরিয়া সূচক ০.৩১ পয়েন্ট কমে ১ হাজার ১৩৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১০৬.৯৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ১৩০ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে ২৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১০টি কোম্পানির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত আছে ৩০টির। দিন শেষে সিএসইতে ২২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর