thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

টিসিবির মাধ্যমে খেজুর বিক্রি শুরু আজ

২০২৪ মার্চ ০৭ ১১:৩০:২৯
টিসিবির মাধ্যমে খেজুর বিক্রি শুরু আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভর্তুকি দিয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে মার্চ মাসের পণ্য বিক্রি শুরু হতে যাচ্ছে বৃহস্পতিবার (৭ মার্চ)।

ভর্তুকি দিয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে মার্চ মাসের পণ্য বিক্রি শুরু হতে যাচ্ছে বৃহস্পতিবার (৭ মার্চ)। রমজান উপলক্ষে এ মাসে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমে সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও চালের সঙ্গে খেজুরও যুক্ত হয়েছে। দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবার সীমিত মূল্যে এই পণ্যগুলো পাবেন। বুধবার (৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় টিসিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিম্ন আয়ের এক কোটি কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্যাদি (ভোজ্য তেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হবে। পবিত্র রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের এই বিক্রয় কার্যক্রম আগামীকাল থেকে সারাদেশে শুরু হবে।

একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর পাবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতি কেজি চিনি ৭০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকা।

টিসিবি বলছে, সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা এ কার্যক্রম পরিচালনা করবেন। এ সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য কিনতে পারবেন কার্ডধারীরা।

রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের এই বিক্রয় কার্যক্রম বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর উদ্বোধন করার কথা রয়েছে । বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে এ উদ্বোধন অনুষ্ঠান আয়োজিত হবে।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর