thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ডিএসইর  কারিগরি ত্রুটি, আমরা নেটওয়ার্কের লেনদেন বাতিল

২০২৪ মার্চ ১০ ২১:৩৬:৩৭
ডিএসইর  কারিগরি ত্রুটি, আমরা নেটওয়ার্কের লেনদেন বাতিল

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জে (‌ডিএসই) রোববার (১০ মার্চ) সংগঠিত কারিগরি ত্রুটির কারণে আইটিখাতে তালিকাভুক্ত কোম্পানি ‘আমরা নেটওয়ার্ক’ লিমিটেডের শেয়ার লেনদেন বাতিল করা হয়েছে। তবে অন্যান্য সব কোম্পানির শেয়ারের লেনদেন বহাল থাকবে।

রোববার (১০ মার্চ) ডিএসইর প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএসইর পক্ষ থেকে কারিগরি ত্রুটির বিষয়ে জানানো হয়েছে, রেকর্ড ডেট শেষে রোববার আমরা নেটওয়ার্কের শেয়ার লেনদেন চালু কর‌তে গি‌য়ে এক্সচেঞ্জটির ওয়েবসাইটে কারিগরি ত্রুটি দেখা দেয়। এ কারণে রোববার ডিএসইতে আমরা নেটওয়ার্কের যেসব শেয়ার লেনদেন হয়েছে সেগু‌লো বাতিল করা হয়েছে। আগামীকাল সোমবার (১১ মার্চ) কোম্পা‌নি‌টির শেয়ার লেনদেন চালু হবে।

ডিএসই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিনিয়োগকারী তথা পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অপারেশনাল ত্রুটিজনিত কারণে ডিএসইর সূচকে শুরু থেকে শেষ পর্যন্ত অস্বাভাবিক পরিসংখ্যান লক্ষ্য করা যায়। এ বিষয়ে ডিএসই ব্যবস্থাপনা কর্তৃপক্ষ নাসডাকের সাথে জরুরি বৈঠক করে তা সমাধানের চেষ্টা অব্যাহত রেখেছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ডিএসই প্রধান আর্থিক কর্মকর্তা এবং প্রধান পরিচালন কর্মকর্তা (চলতি দায়িত্ব) এ.জি.এম. সাত্বিক আহমেদ শাহ-কে প্রধান করে ৩ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। ডিএসই কর্তৃপক্ষ আশা করছে আজকের মধ্যেই উদ্ভূত সমস্যার সমাধান করা যাবে। এ বিষয়ে বিনিয়োগকারীসহ সংশ্লিষ্ট সকলকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে এবং এই অনাকাঙ্ক্ষিত সমস্যার জন্য ডিএসই দুঃখ প্রকাশ করছে৷

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর