thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

সূচকের কিছুটা পতনে লেনদেন শেষ

২০২৪ মার্চ ১১ ১৭:১৭:১০
সূচকের কিছুটা পতনে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১১ মার্চ) সূচকের কিছুটা পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বাড়লেও সিএসইতে কমেছে। তবে, উভয় পুঁজিবাজারে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬.৮৪ পয়েন্ট কমে ৬ হাজার ৫৮ পয়েন্টেঅবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৯৮ পয়েন্ট কমে ২ হাজার ৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৭৪টি কোম্পানির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত আছে ৫৯টির।

ডিএসইতে এদিন মোট ৭৫০ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৭৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১৭.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৪০ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৩৩.৯৩ পয়েন্ট কমে ১৭ হাজার ৩৮৭ পয়েন্টে, শরিয়া সূচক ১.০৩ পয়েন্ট কমে ১ হাজার ১২৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৩.৩৮ পয়েন্ট কমে ১২ হাজার ৯৪৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২৩৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৮৭টি কোম্পানির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত আছে ২৫টির। সিএসইতে দিন শেষে সিএসইতে ২০ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর