thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

তুরস্কে পাঠানোর কথা বলে ৩৫ লাখ টাকা আত্মসাত, আটক ২

২০২৪ মার্চ ১৩ ১২:৫১:৫৫
তুরস্কে পাঠানোর কথা বলে ৩৫ লাখ টাকা আত্মসাত, আটক ২

দ্য রিপোর্ট প্রতিবেদক:মানবপাচার ও জাল ভিসার দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতে জড়িত একটি চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে এনএসআই ঢাকা উইং ও মতিঝিল থানা পুলিশের যৌথ অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ছাগলদি গ্রামের মোতালেব খানের ছেলে উজ্জ্বল খান এবং একই গ্রামের মো. আব্দুর রাজ্জাকের মেয়ে মোছা. রোজিনা।প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, সাতজন ভুক্তভোগীর কাছ থেকে ৩৫ লাখ টাকার বিনিময়ে তুরস্ক পাঠানোর কথা হয়। এখন পর্যন্ত ভুক্তভোগীরা সাড়ে সাত লাখ টাকা মানবপাচারকারীদের দিয়েছে। এ রকম আরও অনেকের কাছ থেকে তারা বিভিন্ন সময়ে অর্থ হাতিয়ে নিয়েছে।

থানা–পুলিশ সূত্র বলছে, দীর্ঘদিন ধরে মানবপাচারকারী এই চক্রের ওপর নজর রাখছিল জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআইয়ের ঢাকা উইং। সংস্থাটির দেওয়া তথ্যে ওপর ভিত্তি করে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। রাকিব নামের ভুক্তভোগী এক তরুণ বলেন, বেশ কিছুদিন ধরে তুরস্ক যাওয়ার কথা চলছিল তাঁর। এই সূত্রে উজ্জ্বলের সঙ্গে পরিচয় হয় তাঁর। উজ্জ্বল তাঁর একজন সহকারী ইমরান মিলে তাঁরসহ আরও কয়েকজনের কাছে থেকে ব্যাংকের মাধ্যমে সাড়ে ৭ লাখ টাকা করে নেন। পরে ভিসা চাইলে বেশ কিছুদিন পর ভিসাসহ পাসপোর্ট ফেরত দেন। কিন্তু সেগুলো যাচাই করতে গিয়ে দেখেন ভিসা ভুয়া।পুলিশ ও এনএসআই কর্মকর্তারা বলছেন, এই চক্রের আরও কয়েকজন তাঁদের নজরদারিতে রয়েছেন। তাঁদেরও গ্রেপ্তার করা হবে। এ ঘটনায় মতিঝিল থানায় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর