thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

মস্কো  পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত:  পুতিন 

২০২৪ মার্চ ১৩ ১৪:২৬:০৩
মস্কো  পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত:  পুতিন 

দ্য রিপোর্ট ডেস্ক:রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমাদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মস্কোকারিগরি দিক দিয়ে পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত।

বুধবার (১৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া পারমাণবিক যুদ্ধের জন্য প্রযুক্তিগতভাবে প্রস্তুত বলে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার পশ্চিমা দেশগুলোকে সতর্ক করে দিয়েছেন। একইসঙ্গে যুক্তরাষ্ট্র যদি ইউক্রেনে সৈন্য পাঠায় তবে তা যুদ্ধের একটি উল্লেখযোগ্য বৃদ্ধি হিসাবে বিবেচিত হবে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রুশ সংবাদমাধ্যম ‘আরআইএ’-কে দেওয়া সাক্ষাৎকারে পুতিন বলেছেন, আমরা যে কোনোসময়ে পরমাণু যুদ্ধ করার জন্য প্রস্তুত। কিন্তু আশা করি, সেই পরিস্থিতি তৈরি করবে না আমাদের শত্রু দেশগুলো।

আগামী ১৫ থেকে ১৭ মার্চ রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন। এবারও প্রার্থী হয়েছেন পুতিন।

সংবাদমাধ্যম ‘আরআইএ’কে দেওয়া সাক্ষাৎকারে রাখঢাক না রেখে তিনি বলেছেন, রাশিয়ার সার্বভৌমত্বের উপরে যদি কেউ আঘাত হানার চেষ্টা চালায়, তাহলে ছেড়ে কথা বলা হবে না। প্রয়োজনে পারমাণবিক যুদ্ধেরপথে হাটা হবে। পারমাণবিক যুদ্ধের জন্য আমরা প্রস্তুত।

যুক্তরাষ্ট্রের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে পুতিন বলেছেন, আমেরিকার বোঝা উচিত, রাশিয়া হোক কিংবা ইউক্রেন-কোনও দেশের মাটিতে মার্কিন সেনার পা রাখাকে হস্তক্ষেপ হিসাবেই ধরে নেবে মস্কো। আর ওই হস্তক্ষেপের উপযুক্ত জবাব দিতে সম্পূর্ণভাবে তৈরি রয়েছি আমরা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর