thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মূল্য সংবেদনশীল তথ্য নেই তিন কোম্পানির 

২০২৪ মার্চ ১৩ ১৪:৩৪:০৪
মূল্য সংবেদনশীল তথ্য নেই তিন কোম্পানির 

দ্য রিপোর্ট প্রতিবেদক:

কোনো প্রকার মূল্য সংবেদনশীল তথ্য বা কারণ নেই ছাড়াই পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ্য জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

বুধবার (১৩ মার্চ) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানগুলো হলো-গোল্ডেন সন লিমিটেড, এসএস স্টিল লিমিটেড ও ফাইন ফুডস।

সম্প্রতি কোম্পানি দুইটির শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই চিঠি পাঠায়। ওই চিঠির জবাবে প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, কোনো প্রকার অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ারের দাম বাড়ছে।ডিএসইতে গত ১৯ ফেব্রুয়ারি গোল্ডেন সনের শেয়ার দর ছিল ১৪.৯০ টাকা। আর ১১ মার্চ কোম্পানির শেয়ার দর বেড়ে দাঁড়ায় ২৩ টাকায়। ফলে এই কয়েক কার্যদিবসের ব্যবধানে শেয়ারটির দর ৮.১০ টাকা বেড়েছে। এভাবে কোম্পানির শেয়ারের দাম বাড়াকে অস্বাভাবিক বলে মনে করে ডিএসই।

এদিকে, ডিএসইতে গত ৩ মার্চ এসএস স্টিলের শেয়ার দর ছিল ১২.৯০ টাকা। আর ১২ মার্চ কোম্পানির শেয়ার দর বেড়ে দাঁড়ায় ১৫.৭০ টাকায়। ফলে এই কয়েক কার্যদিবসের ব্যবধানে শেয়ারটির দর ২.৮০ টাকা বেড়েছে। এভাবে কোম্পানির শেয়ারের দাম বাড়াকে অস্বাভাবিক বলে মনে করে ডিএসই।

এছাড়া ডিএসইতে গত ২০ ফেব্রুয়ারি ফাইন ফুডসের শেয়ার দর ছিল ১২৩.৭০ টাকা। আর ১১ মার্চ কোম্পানির শেয়ার দর বেড়ে দাঁড়ায় ১৯২ টাকায়। ফলে এই কয়েক কার্যদিবসের ব্যবধানে শেয়ারটির দর ৬৮.৩০ টাকা বেড়েছে। এভাবে কোম্পানির শেয়ারের দাম বাড়াকে অস্বাভাবিক বলে মনে করে ডিএসই।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর