thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

একীভূত হওয়ার ক্ষেত্রে সরকারের চাপ ছিল না:  নজরুল ইসলাম 

২০২৪ মার্চ ১৮ ১৩:৩৪:১৩
একীভূত হওয়ার ক্ষেত্রে সরকারের চাপ ছিল না:  নজরুল ইসলাম 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ব্যবসায়িক স্বার্থে নয়, পদ্মার ব্যাংক এবং এক্সিম ব্যাংক একীভূত হয়েছে দেশের স্বার্থে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে পরামর্শ ছিল। তবে একীভূত হওয়ার ক্ষেত্রে সরকারের চাপ ছিল না বলে জানিয়েছেন এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার।

সোমবার (১৮ মার্চ) পদ্মা ব্যাংকে একীভূত করেন চুক্তি শেষে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে এ চুক্তি হয়। এসময় উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান আফজাল করিম।তিনি বলেন, দেশে প্রথমবারের মতো একীভূত হলো বেসরকারি খাতির এক্সিম ব্যাংক এবং পদ্মা ব্যাংক। এর ফলে পরিচালনা পর্ষদে সব ধরনের সিদ্ধান্ত নেবেন এক্সিম ব্যাংকের পরিচালকরা। দুই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। সে বিষয়ে প্রক্রিয়া চলছে। পাতা ব্যাংকের কোনো কর্মকর্তার চাকরি যাবে না।

নজরুল ইসলাম মজুমদার বলেন, পদ্মায় জাল ফেলেছে এক্সিম ব্যাংক। এখন ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরার পালা। এক বছরের মধ্যে পদ্মা ব্যাংক ভালো হয়ে যাবে। চাইলে পদ্মা ব্যাংকের যে কোনো ব্যক্তিগত আমানতকারী তার টাকা এক্সিম ব্যাংক থেকেই তুলে নিতে পারবেন। আগের ব্যাংকের সব দায়ভার এখন থেকে গ্রহণ করল এক্সিম ব্যাংক।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর