thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

খালেদা জিয়া একটা মিথ্যা মামলায় কারা ভোগ করছেন:  মেজর  হাফিজ 

২০২৪ মার্চ ২১ ১৩:৫৩:৩৩
খালেদা জিয়া একটা মিথ্যা মামলায় কারা ভোগ করছেন:  মেজর  হাফিজ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম বলেছেন, মুক্তিযুদ্ধে যারা সশস্ত্র যুদ্ধ করেছে, তাদের কৃতিত্ব স্বীকার করতে চায় না বর্তমান ক্ষমতাসীন দল। বাঙালি শ্রমিক, সৈনিক, ছাত্র জনতার মিলিত উদ্যোগে মুক্তিযুদ্ধ শুরু হয়। এ সাধারণ সত্যটি স্বীকার করতে বর্তমান ক্ষমতাসীন সরকার রাজি নয়। তারা কোনো কৃতিত্ব সশস্ত্র যুদ্ধ যারা করেছেন তাদের দিতে চান না।

বৃহস্পতিবার (২১ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মেজর হাফিজ।

রাজনৈতিক দলের নিশ্চয়ই কৃতিত্ব আছে, উল্লেখ করে মেজর হাফিজ বলেন, মুক্তি সংগ্রামের সবচেয়ে কঠিন যে পর্যায় যেখানে জীবন দিতে হয়, দেশপ্রেমের পরিচয় দিতে হয় জীবন বিপন্ন করে, সে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন মেজর জিয়াউর রহমান এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ইপিআরের ছাত্র-জনতা সৈনিকেরা, এই তথ্যটি ইতিহাস খুঁজলে পাওয়া যাবে না। তাদের ধারণা বিভিন্ন ঘোষণার কারণে দেশ স্বাধীন হয়ে গেছে।

তিনি আরও বলেন, সশস্ত্র যুদ্ধের ব্যাপারে ইতিহাসবিদেরা নীরব, বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দলও এ ব্যাপারে জনগণকে জানতে দিতে চান না। সাধারণ মানুষের যুদ্ধকে রাজনৈতিক দলের যুদ্ধ হিসেবে চালিয়ে দেওয়ার প্রবণতা আমাদেরকে আহত করে, বলেন মেজর হাফিজ।

মুক্তিযুদ্ধের ঘোষণার বিষয়ে বক্তব্য রেখে তিনি বলেন ইস্ট বেঙ্গল রেজিমেন্ট মুক্তিযুদ্ধ শুরু না করলে দেশ আজও পাকিস্তান থাকতো। দিন দিন মুক্তিযোদ্ধার সংখ্যা বাড়ছে, এটাও মুক্তিযুদ্ধের চেতনার বরখেলাপ, তিনি বলেন।

এছাড়া মেজর হাফিজ তার বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যাপারে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি মিথ্যা মামলায় কারাভোগ করছেন। তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধ শুরুর পর থেকেই পাক বাহিনী তাকে খুঁজতে থাকে। তিনি বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকেন। জুলাই মাসে পাক বাহিনী তাকে ধরে নিয়ে যায়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর