thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

শ্রীলঙ্কার ৫ উইকেট নিয়ে প্রথম সেশন বাংলাদেশের

২০২৪ মার্চ ২২ ১৪:০২:৫৭
শ্রীলঙ্কার ৫ উইকেট নিয়ে প্রথম সেশন বাংলাদেশের

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভোরেবৃষ্টি। সকালেও আকাশ থাকলো মেঘলা।এর মধ্যে শ্রীলঙ্কার ব্যাটারদের আঁধার নামিয়ে দিলেন বাংলাদেশের পেসাররা। শুরুটা করেছিলেন খালেদ আহমেদ, এরপর রান আউট ও শরিফুল ইসলামের হাত ধরে প্রথম সেশনটা হয়েছে বাংলাদেশের।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের প্রথম সেশন শেষে ৫ উইকেটে ৯২ রান করেছে লঙ্কানরা।

এ ম্যাচে তরুণ পেসার নাহিদ রানার অভিষেক করে বাংলাদেশ। যদিও বোলিংয়ের শুরুটা করেন শরিফুল ও খালেদ। নিজের প্রথম ওভারের শেষ বলে গিয়ে উইকেটও এনে দেন খালেদ। অফ স্টাম্প থেকে বেশ দূরের বলে ড্রাইভ করতে যান নিশান মাদুশকা। তৃতীয় স্লিপে বেশ জোরে যাওয়া বল ক্যাচ ধরেন মিরাজ।

দ্বিতীয় উইকেটের জন্য অবশ্য কিছুটা অপেক্ষা ছিল বাংলাদেশের। ১২তম ওভারে গিয়ে কুশল মেন্ডিসকে ফেরান খালেদ। ২৬ বলে ১৬ রান করে দেরিতে কাট করতে গিয়ে গালিতে দাঁড়ানো জাকির হাসানের হাতে ক্যাচ দেন তিনি। ৫৭ বলে মেন্ডিসের সঙ্গে ৩৭ রানের জুটি ভেঙে যায় দিমুথ করুণারত্নের।

ওই ওভারেই করুণারত্নেকেও ফেরান খালেদ। ৩৭ বলে ১৭ রান করা এই ব্যাটারকে দুর্দান্ত এক বলে বোল্ড করেন খালেদ। অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢুকে বলটি। তিন উইকেট হারিয়েচাপে পড়া শ্রীলঙ্কা আরও বেশি বিপদে পড়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস রান আউট হলে।

খালেদের বলে অফ সাইডে ফেলে দৌড় শুরু করেন দিনেশচান্দিমাল। কিন্তু দৌড়ের সময় কিছুটা অলস ছিলেন ম্যাথিউস। নাজমুল হোসেন শান্তর সরাসরি থ্রোতে স্টাম্প ভাঙে তার।

এরপরচান্দিমালকেও ফিরিয়ে দেন শরিফুল। লেগ স্লিপে ক্যাচ দিয়ে ১৩ বলে ৯ রান করে ফেরেনচান্দিমাল। ৫৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর থেকে দলটির হাল ধরে আছেন ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। ২২ বলে ২০ রান করে ধনঞ্জয়া ও ১৯ বলে ১১ রান করে অপরাজিত আছেন কামিন্দু।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর