thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বিএনপির স্থায়ী কমিটির  বৈঠক  আজ, থাকবে ভারতীয় পণ্য বর্জনের ইস্যু

২০২৪ মার্চ ২৫ ১২:৩৯:০১
বিএনপির স্থায়ী কমিটির  বৈঠক  আজ, থাকবে ভারতীয় পণ্য বর্জনের ইস্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির নিয়মিত বৈঠক হওয়ার কথা রয়েছে আজ। বৈঠকে ভারতের বিষয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন দলের কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা।

গত কয়েকদিন ধরেই ভারতের বিরোধিতা করে বিএনপি নেতারা বিক্ষিপ্তভাবে নানা বক্তব্য দিয়ে আসছেন। সে বিষয়ে দলের নীতিনির্ধারণী ফোরামে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এর আগে গত ২০ মার্চ দলীয় কার্যালয়ে ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। সেদিন তিনি নিজের ব্যবহার করা ভারতীয় চাঁদর ছুঁড়ে ফেলে নেতাকর্মীরা তাতে আগুন ধরিয়ে দেয়।

বিশেষ করে সেদিন থেকেই বিএনপির ভারতবিরোধিতার বিষয়টি বেশ আলোচনায় আসে। দলের নেতাদের আরও কয়েকজন ভারতবিরোধী বক্তব্য দেন। তবে রিজভীর ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে দলের নেতাদের মধ্যে ভিন্নমতও আছে।

রোববার গণমাধ্যমে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভারত বিষয়ে অবস্থান কী হবে, সে বিষয়ে এখনো দলীয় ফোরামে কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে আজকে দলীয় ফোরামে আলোচনা হতে পারে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বিগত চারটি নির্বাচনে ভারত বাংলাদেশের একটি অবৈধ সরকার প্রতিষ্ঠায় সমর্থন ও সহযোগিতা করেছে। এতে বৃহৎ গণতান্ত্রিক দেশ হয়েও ভারত বাংলাদেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এখন দেশের আপামর জনগণ তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে যদি কোনো সিদ্ধান্ত নেয়, তাদের সেই বিবেচনাবোধকে আমরা বাধা দিতে পারি না।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর