thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

উপজেলা নির্বাচনে ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার যাবে

২০২৪ মার্চ ২৭ ১৯:৫৬:৫০
উপজেলা নির্বাচনে ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার যাবে

দ্য রিপোর্ট প্রতিবেদক:অনিয়ম, কারচুপি ঠেকাতে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের দিন সকালে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

এ সংক্রান্ত নির্দেশনা মাঠ পর্যায়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়েছে, যেসব উপজেলা পরিষদের নির্বাচন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে সেসব নির্বাচনী এলাকার সব ভোটকেন্দ্রে ভোটগ্রহণের দিন সকালে ব্যালট পেপার প্রেরণ করতে হবে। তবে দুর্গম পার্বত্য এলাকা, চর, দ্বীপাঞ্চল বা হাওড়বেষ্টিত এলাকার যে-সব ভোটকেন্দ্রে সকালে ব্যালট পেপার পৌঁছানো সম্ভব হবে না তার তালিকা ন্যূনপক্ষে ০৭ (সাত) দিন পূর্বে নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করে কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৮মে দেশের ১৫২টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

এগুলোর মধ্যে পাবনা, সিরাজগঞ্জ, যশোর, পিরোজপুর, জামালপুর, মানিকগঞ্জ, শরিয়তপুর, চাঁদপুর ও কক্সবাজার জেলার ২২ উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ করা হবে। এদিকে, উপজেলা পরিষদ নির্বাচনের জন্য সর্বশেষ হালনাগাদকৃত ভোটার তালিকার ছবিসহ ও ছবি ছাড়া সিডি জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ হতে সংগ্রহপূর্বক উল্লিখিত নির্বাচনে ব্যবহারের লক্ষ্যে আর্থিক বিধি-বিধান অনুসরণ করে ০৩ (তিন) সেট ছবিসহ ভোটার তালিকা লেজার প্রিন্টার মুদ্রণ করার জন্য নির্দেশনা দিয়েছে ইসি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর