thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

কিছু জঙ্গিবাদী গোষ্ঠী বুয়েটে কার্যক্রম পরিচালনা করছে:   শিক্ষামন্ত্রী 

২০২৪ মার্চ ৩১ ০০:৪৩:০২
কিছু জঙ্গিবাদী গোষ্ঠী বুয়েটে কার্যক্রম পরিচালনা করছে:   শিক্ষামন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পেছন থেকে কেউ জঙ্গিবাদী বা উগ্রবাদী মানসিকতার কিছু ইঙ্গিত দিচ্ছে কি না, সে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সেই সঙ্গে তিনি বলেছেন, ‘কিছুদিন আগেও অনেকে অভিযোগ করেছেন যে, কিছু জঙ্গিবাদী গোষ্ঠী বুয়েটে গোপনে কার্যক্রম পরিচালনা করছে। এ নিয়ে অনেক আলোচনা-সমালোচনা ছিল। সে বিষয়টি আমরা আরও গভীরভাবে তদন্ত করব।’

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন তিনি। শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিবাদ নিয়ে কাউন্টার টেররিজম ইউনিটও কাজ করবে। এটি শুধু বুয়েটেই নয়, দেশের অন্যান্য সব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য। আইনশৃঙ্খলা বাহিনী সেভাবেই কাজ করবে।

ব্যক্তি পর্যায়ে কেউ যদি মৌলবাদী ও জঙ্গিবাদী গোষ্ঠীকে প্রশ্রয় দেয়ার মতো বা এমন মানসিকতা রাখে তবে সেটিকে প্রতিহত করতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, পেছন থেকে কেউ জঙ্গিবাদী বা উগ্রবাদী মানসিকতার কিছু ইঙ্গিত দিচ্ছে কি না, সেটা অবশ্যই খতিয়ে দেখতে হবে। কারণ এই আলোচনাটা বারবার আসছে।

এ সময় বুয়েটে চলমান আন্দোলনে যাতে শিক্ষার পরিবেশ নষ্ট না হয়, শিক্ষার্থীসহ উভয় পক্ষকে সে দিকে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর