thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

সূচকের বড় উত্থানে লেনদেন শেষ 

২০২৪ মার্চ ৩১ ১৯:২৫:৫২
সূচকের বড় উত্থানে লেনদেন শেষ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩১ মার্চ) সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে। তবে এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫১.৩৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১১.৭৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০.২১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২৭৩টি কোম্পানির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত আছে ৪৯টির।

ডিএসইতে এদিন মোট ৪৬৭ কোটি টাকা শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১১ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪৮.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৭৭.২১ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৬৩০ পয়েন্টে, শরিয়া সূচক ৪.৯৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩.৪৩ পয়েন্ট কমে ১২ হাজার ৬৯৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২১১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১১৯টি কোম্পানির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত আছে ২৬টির।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর