thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

ফিফটির পরেই ফিরলেন জাকির 

২০২৪ এপ্রিল ০১ ১১:৪২:০৭
ফিফটির পরেই ফিরলেন জাকির 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশে-শুনে বেশ সতর্কতার সাথে ব্যাট করছিলেন জাকির হাসান। তুলে নিয়েছিলেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। কিন্তু ফিফটির পর সাজঘরে ফিরেন তিনি। দলীয় ৯৬ রানের মাথায় বিশ্ব ফার্নান্দোর বলে দুর্ভাগ্যজনকভাবে বোল্ড হয়ে যান জাকির। ১০৪ বল খেলে ৮ চারে ৫৪ রান আসে তার ব্যাট থেকে। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছে নাজমুল হোসেন শান্ত।

ফিফটি তুলে নিয়েছেন জাকির হাসান। ৯৮ বল খেলে ৮টি চারে তিনি অর্ধশত রানে পৌঁছান। এটা তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। এর আগে ভারত, আফগানিস্তান ও নিউ জিল্যান্ডের বিপক্ষে ফিফটি করেছিলেন তিনি। ২০২২ সালের ডিসেম্বরে করেছিলেন টেস্ট ক্যারিয়ারের একমাত্র সেঞ্চুরিটি। আজ দ্বিতীয়টির দেখা পান কিনা দেখার বিষয়।

জাকির হাসানের ফিফটিতে ভর করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ১০০ রানের দিকে।৩২ ওভার শেষে ১ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৯৫ রান। জাকির ৫৪ ও তাইজুল ১৩ রান নিয়ে ব্যাট করছেন।

তৃতীয় দিনের খেলা শুরু:

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে। চট্টগ্রামে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৫৩১ রানের জবাব দিতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৫ রান তুলে দ্বিতীয়দিন শেষ করেছিল বাংলাদেশ। জাকির হাসান ৫ চারে ২৮ রানে অপরাজিত ছিলেন। তার সাথে ৯ বল খেলে শূন্যরানে অপরাজিত ছিলেন তাইজুল ইসলাম। তারা দুজন আজ সোমবার সকালে আবার ব্যাট করতে নেমেছেন।

বাংলাদেশ শ্রীলঙ্কার চেয়ে এখনও পিছিয়ে আছে ৪৭৬ রানে। এই ব্যবধান ঘোচানোর পথে আজ তৃতীয়দিনে কতোদূর যেতে পারে দেখার বিষয়।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর