thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ মে 24, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২০ জিলকদ  1445

পাকিস্তানের  কোচের  দায়িত্ব পাচ্ছেন  মোহাম্মদ ইউসুফ

২০২৪ এপ্রিল ০৮ ১৩:৩৩:১৫
পাকিস্তানের  কোচের  দায়িত্ব পাচ্ছেন  মোহাম্মদ ইউসুফ

দ্য রিপোর্ট ডেস্ক:২০১৭ সালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফি জিতে নেয় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান। সেই সময়ে পাকিস্তানের কোচের দায়িত্বে ছিলেন মিকি আর্থার।

এর পর ২০১৯ সালের বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচ মিকি আর্থারকে ছাঁটাই করেক্রিকেট বোর্ড (পিসিবি)। আর অধিনায়ক সরফরাজ আহমেদকে শুধু অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াই নয়, দল থেকেও ছেঁটে ফেলা হয়।

গত বছর ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে ফের মিকি আর্থারকে টিম ডিরেক্টর কাম কোচ হিসেবে নিয়োগ দেয় পিসিবি। দলের বাজে পারফরম্যান্সের কারণে আবারও ছাঁটাই করা হয় দক্ষিণ আফ্রিকার বংশদ্ভূত অস্ট্রেলিয়ান ক্রিকেটার মিকি আর্থারকে।

বর্তমানে পাকিস্তান জাতীয় দলে কোনো কোচ নেই। যে কারণে ১৮ এপ্রিল থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য জাতীয় দলের দুই নির্বাচক মোহাম্মদ ইউসুফ এবং আবদুল রাজ্জাককে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিতে যাচ্ছে পিসিবি।

পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম এবং পিটিআইয়ের খবর অনুযায়ী, নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্বে থাকবেন ইউসুফ। সহকারী কোচের দায়িত্ব দেওয়া হবে আবদুল রাজ্জাককে। দুজনই বর্তমানে পাকিস্তানের নির্বাচক কমিটির সদস্য। এ ছাড়া ইউসুফ পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্বেও আছেন।

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে পেস বোলিং কোচের দায়িত্বে থাকা উমর গুল এবং স্পিন বোলিং কোচের দায়িত্বে থাকা সাঈদ আজমলকে ঘরের মাঠের নিউজিল্যান্ড সিরিজেও রেখে দেওয়া হতে পারে। সেই দুই সফরে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজকে। পরে মহসিন নাকভি পিসিবির সভাপতির দায়িত্ব নেওয়ার পর হাফিজকে টিম ডিরেক্টরের পদ থেকে বিদায় করে দেওয়া হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর