thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ মে 24, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৯ জিলকদ  1445

বেনজীর হোক আর যে হোক তথ্য পেলেই ব্যবস্থা:   দুদক আইনজীবী

২০২৪ এপ্রিল ০৮ ১৯:৩৭:৪২
বেনজীর হোক আর যে হোক তথ্য পেলেই ব্যবস্থা:   দুদক আইনজীবী

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিষয়ে আসা তথ্য উপাত্ত বিশ্লেষণে বিশ্বাসযোগ্য হলে অবশ্যই পদক্ষেপ নেবে দুদক। এখানে কোনো ব্যক্তি মুখ্য বিষয় না। তিনি বলেন, পত্র-পত্রিকায় যে তথ্য-উপাত্ত রয়েছে সেগুলো বিশ্লেষণ করে সত্যতা যাচাই করতে হবে। দুদক জ্বীন-পরী নয়, আসলো আর ফুঁ দিয়ে দিলাম। আমাদের অপেক্ষা করতে হবে, এখানে ব্যক্তি মূখ্য না।

সোমবার (৮ এপ্রিল) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এমনটাই বলেন দুদক আইনজীবী খুরশিদ আলম খান।

দুদকের হস্তক্ষেপের কিছু আছে কিনা জানতে চাইলে এই আইনজীবী বলেন, এখানে হস্তক্ষেপের কোনো বিষয় নেই। কমিশন থেকে বলেই দেয়া আছে যে তথ্যগুলো আসবে সেগুলো যদি যৌক্তিক ও বিশ্বাসযোগ্য হয় তাহলে কমিশন তার নিজস্ব ব্যবস্থা নেবে।

খুরশীদ আলম বলেন, এখানে অনেক যাচাই বাছাইয়ের বিষয় রয়েছে। এই ধরনের বিষয়গুলো অ্যানালাইসিস করে তারপর আগাতে হবে। পত্র পত্রিকায় খবর আসতে পারে। তবে সেখানে আমাদের দেখতে হবে সেগুলো কতটা বিশ্বাসযোগ্য ও সত্য।

অন্যান্য বিষয়গুলোতে দুদকের বেশ তৎপরতা দেখা গেলেও এই ঘটনায় দুদক কেন ধীর গতিতে আগাচ্ছে এমন প্রশ্নে এই আইনজীবী বলেন, আমাদের অপেক্ষা করতে হবে। আমাদের দেখতে হবে তথ্যগুলো বিশ্বাসযোগ্য কিনা। এখানে ব্যক্তি মুখ্য নয়, এখানে মূল বিষয় হলো তথ্য।

উল্লেখ্য, কালেরকণ্ঠ পত্রিকায় 'বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ' ও 'বনের জমিতে বেনজীরের রিসোর্ট' খবরদুটি প্রকাশের পরেই দেশজুড়ে শুরু হয় নানা সমালোচনা। এ বিষয়ে সাবেক এই পুলিশ কর্মকর্তার পক্ষ থেকে কোনো বিবৃতি না পাওয়া গেলেও সামাজিক মাধ্যমে রহস্যময় সব পোস্ট করে চলেছেন তিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর