thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

লেবানন ও ইয়েমেন থেকেও ইসরাইলের হামলা

২০২৪ এপ্রিল ১৪ ১৩:১৩:৪৭
লেবানন ও ইয়েমেন থেকেও ইসরাইলের হামলা

দ্য রিপোর্ট ডেস্ক:ইরানের পাশাপাশি লেবানন ও ইয়েমেন থেকেও ইসরাইলের দিকে ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। স্থানীয় সময় শনিবার রাতে এসব হামলা হয়।

এ খবর দিয়েছে ইসরাইলি সংবাদমাধ্যম হারেৎজ।

ব্রিটিশ নিরাপত্তা কোম্পানি অ্যামব্রে বলেছে, ইয়েমেনের ইরানপন্থি হুথি বিদ্রোহীরা ইসরাইলের দিকে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ক্ষেপণাস্ত্রের পাশাপাশি ড্রোন দিয়েও ইসরাইলে হামলা করেছে হুথিরা। আরেক ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল জানিয়েছে, লেবানন থেকে রকেট হামলার ঘটনায় উত্তর ইসরাইলে সাইরেন বাজানো হয়েছে।

লেবাননের ইরানপন্থি হিজবুল্লাহ গোষ্ঠী গাজায় যুদ্ধ শুরুর পর প্রতিদিন উত্তর ইসরাইলে হামলা চালিয়ে আসছে। তাৎক্ষণিকভাবে এই হামলায় ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। দেশটির সম্প্রচারমাধ্যম আল জাদেদ টিভির খবরে বলা হয়েছে, সাময়িকভাবে নিজেদের আকাশসীমা বন্ধ করেছে লেবানন।

এর আগে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছিল, শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে দেশটিতে হামলা শুরু করে ইরান। এসব ড্রোন ইসরাইলি আকাশসীমায় পৌঁছাতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে। হামলা মোকাবিলায় তারা প্রস্তুত রয়েছে। সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার প্রতিশোধ নিতেই এই হামলা বলে জানিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি)।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর