thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

তাপপ্রবাহের মধ্যে  রাজধানীতে হালকা বৃষ্টি

২০২৪ এপ্রিল ১৬ ১৭:১৬:১৬
তাপপ্রবাহের মধ্যে  রাজধানীতে হালকা বৃষ্টি

দ্য রিপোর্ট প্রতিবেদক: তাপপ্রবাহের মধ্যে রাজধানীতে নেমে এলো হালকা বৃষ্টিপাত। এতে তাপমাত্রা কিছুটা কমলেও গরম অনুভূতি ফের বাড়তে পারে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর পর্যন্ত তীব্র সূর্যকিরণে জনজীবনে বিপর্যয় নেমে এলে হঠাৎ কালো মেঘে ঢেকে যায় রাজধানীর আকাশ। বইতে শুরু করেগরম বাতাস। সঙ্গে নেমে আসে বজ্রঝড়ও।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, গরম বাতাসের কারণ হলো তাপপ্রবাহ। প্রচণ্ড গরমের মধ্যে কালবৈশাখীর শুরুর দিকে বাতাস গরমই থাকে। বৃষ্টিপাত বাড়লে ধীরে ধীরে বাতাসও ঠাণ্ডা হয়। এতে তাপমাত্রা আজ কিছুটা কমলেও কাল আবার বাড়তে পারে। তিনি আরও বলেন, বিকেল ৩টা থেকে যে ঝড় হয়েছে সেটা ঢাকাসহ আশপাশের এলাকায়। অন্যান্য এলাকায়ও হতে পারে।

এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে- বুধবার (১৭ এপ্রিল) সকাল পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, রংপুর এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর