thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

এরদোগানকে প্রশংসা করে যা বলছে হামাস

২০২৪ এপ্রিল ১৮ ১১:৩৭:৩৭
এরদোগানকে প্রশংসা করে যা বলছে হামাস

দ্য রিপোর্ট প্রতিবেদক:হামাসপ্রধান ইসমাইল হানিয়া ফিলিস্তিনের পক্ষে থাকায় প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে স্বাগত জানিয়েছেন। শুক্রবার হামাসপ্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে বৈঠক করবেন তুর্কি প্রেসিডেন্ট।

বুধবার আঙ্কারায় ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে পার্টি) পার্লামেন্টারি গ্রুপের বৈঠকের আগে লিখিত বিবৃতিতে হামাস এরদোগানকে এই স্বাগত জানায়।

বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনের জনগণের স্বাধীনতা এবং তাদের স্বদেশের মুক্তির সংগ্রামে এরদোগানের মর্যাদাপূর্ণ অবস্থানের জন্য হামাস তুস্কের কাছে ঋণী থাকবে। এই অবদান তাদের দেশের জনগণ মূল্য দেয়। ফিলিস্তিনের বর্তমান অবস্থা তাকে পাশে পেয়ে আমরা গর্বিত। হামাসের বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরাইলে দখলদারিত্বের বিপক্ষে এরদোগানের সাহসী বক্তব্য এবং ভ্রাতৃপ্রতিম অবস্থান ফিলিস্তিনের মানুষ মনে রাখবে। ফিলিস্তিনি জনগণ তার কথা কখন ভুলবে না।

এর আগে মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান বলেন, আঞ্চলিক সংঘাত উসকে দেওয়ার চেষ্টা করছে ইসরাইল। সিরিয়ার দামেস্কে ইরানি দূতাবাসে ভয়াবহ হামলা ছিল তাদের সেই পরিকল্পনারই একটি অংশ। তিনি বলেন, গাজায় ইসরাইলের ‘নিষ্ঠুরতা ও গণহত্যা’ যতদিন অব্যাহত থাকবে, ততদিন নতুন আঞ্চলিক উত্তেজনা বাড়তে থাকবে। ইসরাইলে ইরানের হামলার নিন্দা জানানোয় পশ্চিমাদের সমালোচনা করে এরদোগান বলেন, যখন সিরিয়ার ইরানি দূতাবাসে ইসরাইল হামলার চালায়, তখন পশ্চিমারা এ ঘটনায় চুপ ছিল।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর