thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ মে 24, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৭ জিলকদ  1445

আসাম থেকে বাংলাদেশে আসছে মাসডো এর একটি বিশেষজ্ঞ টিম

২০২৪ এপ্রিল ২০ ১৬:০৬:৫৮
আসাম থেকে বাংলাদেশে আসছে মাসডো এর একটি বিশেষজ্ঞ টিম

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী ২১ এপ্রিল রাজধানী ঢাকায় আসামের গোহাটির বাংলাদেশ হাই কমিশনার ও মাসডোর উদ্যোগে অনুষ্ঠিত হবে তিন দিনের মেডিকেল ট্যুরিজম কনক্লেভ এর সেমিনার।

রাজধানী ঢাকার ঢাকা ক্লাবে এই সেমিনার চলবে ৩ দিন। এই সেমিনারের প্রধান হচ্ছেন ডঃ সৌমেন ভারতীয়া। তিনি তার কার্যক্রমের অংশ হিসেবে এবারই প্রথম চিকিৎসক বিশেষজ্ঞদের নিয়ে করতে যাচ্ছে সেমিনার।

এই সেমিনারে চারটি প্যানেল নিয়ে আলোচনা হবে। বিষয় থাকবে আসাম এবং ভারতের চিকিৎসা পর্যটনের সুযোগ-সুবিধা। এমনটি জানান এই সেমিনারের আয়োজকরা।

এই ইভেন্টের সহযোগিতায় থাকবে বাংলাদেশের গুয়াহাটি, আসামের সরকারি হাই কমিশনার,
ফ্রেন্ডস অফ বাংলাদেশ, সম্প্রীতি বাংলাদেশ, রাধানি গ্রুপ, টেকনো ইন্ডিয়া গ্রুপের সহযোগিতায় পিয়ারলেস হাসপাতাল, সিকে বিড়লা হাসপাতাল সিএমআরআই, কলকাতা, ইনস্টিটিউট অফ ইউরোলজি এন্ড কিডনি ডিজিজেস,ডেন্টাল পয়েন্টস এবং ইমপ্লান্ট সেন্টার, জীবন জ্যোতি হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ প্রাইভেট লিমিটেড এবং উজু হেলথ।

কনক্লেভে উপস্থিত যারা থাকবেন তারা হলো ডঃ প্রতিম সেনগুপ্ত, নেফ্রোলজিস্ট ; ডঃ রাজীব ভট্টাচার্য, রেডিওথেরাপিস্ট ; ডঃ প্রগতি সিংহল , ফেলোশিপ ইন সার্জিক্যাল অনকোলজি এবং ব্রেস্ট অনকোপ্লাস্টি ; ডঃ সুকল্যান পুরকায়স্থ,নিউরোডিয়লজিস্ট ; ডঃ রত্নদ্বীপ বোস, সিনিয়র কনসালটেন্ট নিউরোসার্জন ; ডঃ পার্থ প্রতিম দত্ত, সিনিয়র কনসালটেন্ট ইউরো সার্জন ; ডঃ সৌরভ দাস, মেডিসিন বিশেষজ্ঞ ; ডঃ ধর্মেন্দ্র কুমার প্রমুখ।

এই অনুষ্ঠান সম্পর্কে ব্যতিক্রম মাসডো এর সভাপতি ডঃ সৌমেন ভারতীয়া, বলেন " আমরা শুরু থেকে জনকল্যান, শিক্ষাগত সুবিধা এবং সাংস্কৃতিক উন্নয়নের মতো সামাজিক সমস্যা নিয়ে কাজ হাতে নেবো। আমার দৃঢ় বিশ্বাস এই অনুষ্ঠানের দুই দেশের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠবে। এগিয়ে যাবে দেশ। উন্নয়নের দিকে এগিয়ে যাবে দুই দেশের জনগণ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর