thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ মে 24, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৯ জিলকদ  1445

ইসরাইলের  অস্ত্র ইরানি বাচ্চাদের খেলনা:  ইরানের পররাষ্ট্রমন্ত্রী 

২০২৪ এপ্রিল ২১ ১৩:৫৬:৪২
ইসরাইলের  অস্ত্র ইরানি বাচ্চাদের খেলনা:  ইরানের পররাষ্ট্রমন্ত্রী 

দ্য রিপোর্ট ডেস্ক:পাল্টা হামলায় ইসরায়েল থেকে ছোড়া অস্ত্রকে ইরানি বাচ্চাদের খেলনা বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ান।

ইরানের হামলার পর ইসরায়েলের পাল্টা হামলার বিষয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত রাতে (শুক্রবার) যা ঘটেছে তাকে কোনো আক্রমণ বলা যাবে না। এটি ছিল দুটি বা তিনটি কোয়াডকপ্টারের ফ্লাইট, যা আমাদের বাচ্চারা ইরানে যে খেলনা ব্যবহার করে তার মতো।

তবে দোভাষীর মাধ্যমে কড়া হুঁশিয়ারি দেন আবদুল্লাহিয়ান।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, যতক্ষণ না ইরানের স্বার্থের বিরুদ্ধে ইসরায়েলি শাসকের পক্ষ থেকে কোনো নতুন দুঃসাহসিক আক্রমণ না আসে, ততক্ষণ ইরান কোনো প্রতিক্রিয়া জানাবে না। কিন্তু ইরানের স্বার্থের বিরুদ্ধে ইসরায়েল ফের কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ নিলে তেহরান তাৎক্ষণিকভাবে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা চালাবে। এবং ইরানের এ হামলা দ্রুত ও কঠোর হবে, যা নিয়ে ইসরায়েলিদের অনুশোচনা করতে হবে।

আবদুল্লাহিয়ানের এমন সব মন্তব্যের পর এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি ইসরায়েল।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। সেই হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে গত শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টার দিকে ইরানের ইসফাহান শহরের কাছে হামলা চালায় ইসরায়েল।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর