thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

গরমের স্বস্তিতে মিনিস্টার এসি

২০২৪ এপ্রিল ২৫ ১৫:৪০:৫৮
গরমের স্বস্তিতে মিনিস্টার এসি

দ্য রিপোর্ট প্রতিবেদক:তীব্র গরমে জনজীবনে নাভিশ্বাস। দেশে কয়েক দিন ধরে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর থেকে দেওয়া হচ্ছে সতর্কবার্তা। প্রতিদিন ৩৮-৪০ ডিগ্রিতে ঘুরপাক খাওয়া এ তাপমাত্রা এবছর হয়েছিল সর্বোচ্চ ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে আর্দ্রতা কম থাকায় বাইরে বের হওয়াই যেন দায়! দিন-রাত ঘরে-বাইরে হাঁসফাঁস অবস্থায় একটু স্বস্তি পেতে চাহিদা বেড়েছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এয়ারকন্ডিশনারের (এসি)।

এসি উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান মিনিস্টারের হেড অব ব্র্যান্ড এন্ডকমিউনিকেশন কে এম জি কিবরিয়া জানান, “প্রচণ্ড গরমের কারণে এখন স্বাভাবিক সময়ের তুলনায় এসি বিক্রি ২০–৩০ শতাংশ বেড়েছে। বাসাবাড়ির জন্যই বেশি এসি কেনা হচ্ছে। তাদের প্রতিটি শো-রুমেই ভিড় লেগে আছে এসির গ্রাহকদের।”

বাংলাদেশের জনপ্রিয় ইলেকট্রনিকস ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম হলো মিনিস্টার। গ্রাহকদের আস্থা ও সন্তুষ্টির প্রথমের দিকেই রয়েছে মিনিস্টার ব্র্যান্ড। কারণ দেশীয় অনেক ব্র্যান্ডের থেকে মিনিস্টারের পণ্যের গুণগত মানের তুলনায় দামে সাশ্রয়ী। পাশাপাশি মিনিস্টার দিচ্ছে সকল পণ্যে গুণে মানে সেরা পারর্ফম্যান্স।

১৮ টিরও অধিক মডেলের এসি বাজারে নিয়ে এসেছে মিনিস্টার ব্র্যান্ড। ইনভার্টার- নন ইনভার্টার দুই ধরনের এসিই রয়েছে মিনিস্টারের। এগুলোর বাজারমূল্য ৪৫,৯৯০ থেকে ১,৮৯,০০০ টাকার মধ্যে। এর মধ্যে কিছু এসিতে নতুন সংযোজন হিসেবে ব্যবহার করা হয়েছে ওয়াইফাই প্রযুক্তি। এখন গ্রাহক ইচ্ছে হলেই তার পছন্দের এসিটি ওয়াইফাই সংযোগের মাধ্যমে ব্যবহার করতে পারবেন এবং রিমোট ছাড়াই নিজেদের স্মার্ট ফোন ব্যবহার করে ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণকরতে পারবেন।

এছাড়াও, মিনিস্টার এসিতে ব্যবহার করা হয় এন্টি-ব্যাকটেরিয়াল ফিল্টার যা সতেজ বাতাস নিশ্চিত করে। এসকল সুবিধা ছাড়াও খুব সহজেই টাইমার দিয়ে দেওয়া যায় ফলে একটি নির্দিষ্ট সময় পর এসি নিজে নিজেই বন্ধ হয়ে যায় এবং বিদ্যুৎ সাশ্রয় হয়। এই এসি শক্তি বাঁচাতে পারে এবং খুব দ্রুত ঘর ঠাণ্ডা করতে সক্ষম। তাপমাত্রা ১৬ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি পর্যন্ত পরিবর্তন করা যায়। এছাড়াও রয়েছে সেল্ফ ক্লিনিং প্রযুক্তিও। মিনিস্টার এসিতে ব্যবহৃত পরিবেশবান্ধব গ্যাস 'আর 410 এ' এবং সতেজ বাতাসের জন্য অ্যান্টি-ব্যাকটেরিয়াল ফিল্টারও ব্যবহৃত হয়। তবে আমরা অতি শ্রীঘ্রই আর ৪১০ এ গ্যাস থেকে আর ৩২ গ্যাস ব্যবহার করতে যাচ্ছি। যা আরো বেশিপরিবেশবান্ধব।

মিনিস্টার ২৪/৭ গ্রাহক পরিষেবা, ওয়ারেন্টি কভারেজ এবং নির্ভরযোগ্য বিক্রয়োত্তর সহায়তা প্রদান করে থাকে। মিনিস্টার গ্রাহককে দিচ্ছে ফ্রি এসি ইন্সটলেশন সার্ভিস। এতে করে গ্রাহক আরও সন্তুষ্ট থাকে মিনিস্টারের উপর। এভাবেই এটি স্থানীয় বাজারে জনপ্রিয়তা অর্জন করেছে। সর্বোপরি এসব কারণে গ্রাহকদের পছন্দের শীর্ষে এখন মিনিস্টার এসি।

এছাড়াও, মিনিস্টার এসির উপরে দিচ্ছে ৩০% পর্যন্ত মূল্যছাড়। পাশাপাশি ০% ইএমআই তে ৩৬ মাসের কিস্তি সুবিধা। উল্লেখ্য, মিনিস্টার মেম্বারশিপ কার্ডহোল্ডাররা তাদের কার্ড ব্যবহার করে কিস্তিতে নিজের প্রয়োজনীয় পণ্যটি কিনতে পারবে।

সর্বশেষ সকল অফারের তথ্য জানতে ভিজিট করুন মিনিস্টারওয়েবসাইটে
https://ministerbd.com/হটলাইনঃ 09606 700 700 / ০৯৬০৬ ৭০০ ৭০০

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর