thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

রোহিত- কোহলির অবসর নিয়ে যা বললেন যুবরাজ

২০২৪ এপ্রিল ২৭ ১৩:০৬:০৭
রোহিত- কোহলির অবসর নিয়ে যা বললেন যুবরাজ

দ্য রিপোর্ট ডেস্ক:জুনে অনুষ্ঠিত হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। দল সাজাতে ব্যস্ত অংশ নিতে চলা দলগুলো। এবারের আসরে ভারতের দল কেমন হতে চলেছে তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা। আসন্ন বিশ্বকাপে ভারতের দলে বিরাট কোহলি থাকবেন কিনা এমন আলোচনা শুরু হয়েছে আরও অনেক আগেই।

২০২২ সালের পর ভারতের জার্সিতে টি-টোয়েন্টি খেলেননি কোহলি। তবে ব্যাঙ্গালুরু জার্সিতে নিয়মিত খেলেছেন তিনি। চলতি আসরেও ব্যাঙ্গালুরু সেরা ব্যাটারদের তালিকায় তো রয়েছেন সবার ওপরে। একই সঙ্গে অরেঞ্জ ক্যাপের দৌড়েও সবার ওপরে বিরাট। এখন পর্যন্ত চলমান আইপিএলে ৯ ইনিংসে ৬১.৪৩ গড় ও ১৪৫.৭৬ স্ট্রাইক রেটে ৪৩০ রান কোহলির। এর পর ও তার স্টাইক রেট নিয়ে চলছে তুমুল সমালোচনা।

এদিকে ভারতের জার্সিতে ওপেনিংয়ে এখনো রোহিতই সবার পছন্দের তালিকায়। তবু বয়স বেড়ে যাওয়ায় কবে অবসর নেবেন তা নিয়ে জোর আলোচনা হচ্ছে। তবে যুবরাজ পাশে দাঁড়ালেন রোহিত-কোহলির। তার মতে, ভারতের বিশ্বকাপ ভাগ্যনির্ভর করছে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের ওপর, এমনই মত যুবরাজের। এ ছাড়া জানান তাদের দুজনকে নিজেদের ইচ্ছেমতো অবসর নিতে দেওয়া উচিত।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) ওয়েবসাইটে যুবরাজ সিং এই প্রসঙ্গেই বলেন, ‘আপনার বয়স যত বাড়বে, লোকজন সেটা নিয়ে আরও বেশি করে কথা বলবে। ওরা আপনার ফর্মের কথা ভুলেই যাবে। এরা ভারতের রত্ন ক্রিকেটার। ওদের যখন মনে হবে, তখনই অবসরগ্রহণ করবে। এর জন্য আলাদা করে চাপ দেওয়ার দরকার নেই।’

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে আমি দেশের আরও তরুণ ক্রিকেটারদের দেখতে চাই। তা হলেই সিনিয়র ক্রিকেটারদের ওপর থেকে বোঝা কিছুটা হলেও কমবে। সে ক্ষেত্রে ওরা আরও বেশি করে ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে ফোকাস করতে পারবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমি চাইব যে ভারতের আরও অনেক তরুণ ক্রিকেটার এই ফরম্যাটে অংশগ্রহণ করবে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন তারাই রাজত্ব করে।’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর