thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১,  ১৮ জিলহজ ১৪৪৫

ইসরায়েলের হামাসের রকেট হামলা, গাজায় সেনা পাঠাবে যুক্তরাষ্ট

২০২৪ এপ্রিল ২৯ ১৮:১৫:২৩
ইসরায়েলের হামাসের রকেট হামলা, গাজায় সেনা পাঠাবে যুক্তরাষ্ট

দ্য রিপোর্ট ডেস্ক:সম্প্রতি হামাস ও ইসরায়েলের মধ্যে অস্ত্রবিরতির আলোচনা চলছে, এর ভেতর উত্তর ইসরাইলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। সোমবার (২৯ এপ্রিল) সংগঠনটির টেলিগ্রাম চ্যানেলে এই তথ্য জানানো হয়েছে।

বিবিসির পৃথক প্রতিবেদনে বলা হয়েছে, ত্রাণ বিতরণে সহায়তার জন্য গাজায় ব্রিটিশ সৈন্য মোতায়েন করা হতে পারে বলে জানিয়েছে যুক্তরাজ্য। তবে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা নিজস্ব কোনো স্থল বাহিনী সেখানে পাঠাবে না।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছিল, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার সমুদ্র সৈকতে একটি তৃতীয় পক্ষ ভাসমান করিডোরে বিশেষ ভূমিকা পালন করবে। ধারণা করা হচ্ছে, এই ভূমিকাটি ব্রিটিশ বাহিনী পূরণ করতে পারে। শনিবার (২৭ এপ্রিল) বিবিসি হোয়াইটহলকে উদ্ধৃত করে বলেছে, এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিষয়টি প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কাছেও উত্থাপন করা হয়নি।

গত মার্চ মাসে সর্বপ্রথম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ত্রাণ বিতরণের জন্য গাজায় একটি ভাসমান জেটি নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, তারা ইসরাইলের সাথে অস্থায়ী জেটির নিরাপত্তার বিষয়টি সমন্বয় করবে। অস্থায়ী বন্দরটি যুদ্ধ-বিধ্বস্ত গাজায় ফিলিস্তিনিদের মানবিক সহায়তার পরিমাণ প্রতিদিন শত শত ট্রাক বাড়াতে সহযোগিতা করবে।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর