thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

বাংলাদেশ প্রসঙ্গে পশ্চিমা বিশ্ব তাদের অবস্থান পরিবর্তন করেনি:  মির্জা ফখরুল

২০২৪ মে ১৫ ২২:৫৬:৪৩
বাংলাদেশ প্রসঙ্গে পশ্চিমা বিশ্ব তাদের অবস্থান পরিবর্তন করেনি:  মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ প্রসঙ্গে পশ্চিমা বিশ্ব তাদের অবস্থান পরিবর্তন করেনি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রাখার অংশ হিসেবে ডোনাল্ড লু’র এই সফর। পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে। তারা এদেশের জনগণের বিপক্ষে নয়, নিজ দেশের স্বার্থেই তারা বর্তমান সরকারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রেখেছে, যা সামরিক সরকারের সময়ও তারা করেছে।

বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সব রকমের অপকৌশল গ্রহন করেছে। ১৯৭১ সালের স্বাধীনতার চেতনা কে ভুলন্ঠিত করে নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। গোটা রাষ্ট্রকে তারা এক দলীয় রাষ্ট্র ব্যবস্থায় নিয়েজিত করছে। দেশের মধ্যে একটা সন্ত্রাস সৃষ্টি করেছে। এরকম পরিস্থিতিতে তারা উপজেলা নির্বাচন করছে। যা দেশের মানুষ বর্জন করেছে। দেশের মানুষ চায় অবাধ নিরপেক্ষপ সুষ্ঠু নির্বাচন। নির্দলীয় নিরপেক্ষ ভোটের মাধ্যমে তাদের মতামত দিতে চায়। দেশের মানুষের অধিকার ও মতামতের প্রতিফলনের জন্য ৬৩ টি রাজনৈতিক দল রাজপথে আন্দোলনে আছি। এই সরকার ক্ষমতা দখল করে রাষ্ট্রযন্ত্রকে বেআইনি ভাবে ইতিহাস বলে জোড় করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না।

তিনি বলেন, স্বৈরাচারী সরকারের নির্যাতনে মানুষের কষ্ট হয়। গুম-খুন, হত্যা মামলা দিয়ে এ কটি ভয়ের ত্র্যাসের আবহ সৃষ্টি করছে। তাদের দুর্নীতি অনিয়ম, স্বজনপ্রীতি করছে। সবাই বলে সরকার একটি মাফিয়া রাষ্ট্রে পরিণত করছে। তারা নির্বাচনের নতুন নতুন কৌশল বের করে। ডামি, নিশি রাতের ভোট করে দেয়। কখনও ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করে দিয়ে ক্ষমতায় যায়। সেজন্য আমরা আবারও সব দলের সাথে বৈঠক করেছি।

এ সময়ে গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের।বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মোহাম্মদ বাবুল সরদার চাখারি, কো-চেয়ারম্যান পারভী

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর