thereport24.com
ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১,  ১২ জিলহজ ১৪৪৫

দিবালাকে ছাড়া কোপা খেলবে আর্জেন্টিনা

২০২৪ মে ২১ ১৩:৩৭:০১
দিবালাকে ছাড়া কোপা খেলবে আর্জেন্টিনা

দ্য রিপোর্ট ডেস্ক:২০২৪ কোপা আমেরকার লড়াই শুরু হতে খুব বেশি দেরি নেই। এরইমধ্যে বেশ কয়েকটিস্কোয়াড ঘোষণা করা হয়েছে।

আর্জেন্টিনা অবশ্য প্রাথমিক দল দিয়েছে। ইনজুরি কাটিয়ে ফেরা লিওনেল মেসি সেই দলের নেতৃত্বে থাকছেন। তবে আলবিসেলেস্তেদেরস্কোয়াডে বড় চমক পাউলো দিবালার জায়গা না পাওয়া।

২০২১ কোপায় জেতা শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। মূল লড়াইয়ের আগে দুটি প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচ খেলবে তারা। এজন্য প্রাথমিকভাবে ২৯ জনের একটি স্কোয়াড প্রকাশ করেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। তবে পরে এই স্কোয়াড থেকে তিনজন বাদ পড়বেন।

আগামী ২০ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। এর আগে ৯ জুন শিকাগোতে ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মেসিবাহিনী। এরপর ১৪ জুন ওয়াশিংটন ডিসিতে দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ গুয়াতেমালা। এই দুই ম্যাচের জন্যই ঢাকা হয়েছে ২৯ জনকে। তবে ১২ জুন এই স্কোয়াড ছোট করা হবে।

স্কালোনির প্রাথমিক স্কোয়াডে নিয়মিত অনেক মুখকে রাখা হলেও বাদ পড়েছেন দিবালা। যদিও এই রোববার রোমার জার্সিতে খেলেছেন তিনি। তার কোনো ইনজুরির সমস্যাও নেই। ২০২২ বিশ্বকাপজয়ী জেতার পর দিবালা যে কয়বার খেলার জন্য প্রস্তুত ছিলেন, সেই কয়বারই তাকে দলে ডেকেছেন স্কালোনি। কিন্তু এবার কোপার জন্য তাকে বিবেচনায় নিলেন না বিশ্বকাপজয়ী কোচ।

তবে স্কালোনির দলে ফিরেছেন গোলরক্ষক জিরোনিমো রুই। আয়াক্সের এই গোলরক্ষক নিজেও ২০২২ বিশ্বকাপজয়ী দলে ছিলেন। যদিও কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের হাতেই থাকবে গ্লাভস। দ্বিতীয় পছন্দ হিসেবে ফ্রাঙ্কো আরমানি তো আছেনই।

আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডে ১১ জনই ডিফেন্ডার। দলে আছেন- বিশ্বকাপজয়ী দলের সদস্য গনসালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেস, হেরমান পেসেলা, মার্কোস আকুনা এবং নিকোলাস তাগলিয়াফিকোর মতো তারকা ডিফেন্ডার। তবে দলে চমক লিওনার্দো বালের্দি। অলিম্পিক মার্শেইয়ের এই সেন্টার-ব্যাক দারুণ ছন্দে আছেন।

তরুণ তারকাদের মধ্যে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের আলেহান্দ্রো গার্নাচো, ব্রাইটনের ভালেন্তিন বার্কো। আক্রমণভাগে তাদের সঙ্গে আছেন মেসি, দি মারিয়া, লাউতারো মার্তিনেস, আনহেল কোরেয়া, হুলিয়ান আলভারেস, নিকোলাস গনসালেসরা।

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস, আরমানি, রুই
ডিফেন্ডার: মন্তিয়েল, মলিনা, বালের্দি, রোমেরো, পেসেলা, লুকাস মার্তিনেস, ওতামেন্দি, লিসান্দ্রো, আকুনা, তাগলিয়াফিকো, ভালেন্তাইন।

মিডফিল্ডার: ঘুইদো রদ্রিগেস, পারেদেস, ম্যাক আলিস্তার, দি পল, পালাসিয়োস, এনসো, লো সেলসো।

ফরোয়ার্ড: দি মারিয়া, মেসি, কারবোনি, কোরেয়া, গারনাচো, নিকোলাস গনসালেস, লাউতারো, হুলিয়ান আলভারেস।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর