thereport24.com
ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১,  ১২ জিলহজ ১৪৪৫

"ভোটাররা কেন্দ্রে কেন আসেন না, সেটি প্রার্থীদেরকেই দেখতে হবে"

২০২৪ মে ২৪ ১৯:৩৪:১৪

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভোটাররা কেন্দ্রে কেন আসেন না, সেটি প্রার্থীদেরকেই দেখতে হবে। এজন্য নিজেদের মধ্যে কোন্দল বাদ দিয়ে প্রার্থীদের ভোটারদের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শুক্রবার (২৪ মে) দুপুর ১২টার দিকে বগুড়া জেলা প্রশাসন কার্যালয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এর আগে, সভায় বগুড়ার তৃতীয় ও চতুর্থ দফা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা উপস্থিত হয়ে নিজেদের বিভিন্ন সমস্যার কথা জানান।

রাশেদা সুলতানা বলেন, ভোটাররা কেন্দ্রে কেন আসেন না, সেটি প্রার্থীদেরকেই দেখতে হবে। আপনারা বলেছেন ভোটাররা আতঙ্কিত। এ জন্য আমি বলব, আপনারা এমন কিছু করবেন নাযাতে ভোটাররা আতঙ্কিত হন। প্রার্থীদের পরামর্শ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, আপনারা নিজেদের মধ্যে কোন্দল বাদ দেন। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি না করে ভোটারদের কাছে যান। তাদের কাছে গিয়ে ভোট চান। কারণ আপনাদের মূল লক্ষ্য হবে প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদের শতভাগ উপস্থিত নিশ্চিত করা। ভোটাররা নির্বিঘ্নে যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে বিষয়ে লক্ষ্য রাখেতে হবে। নির্বাচন কমিশন স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে, এটা আমাদের অঙ্গীকার।

সভায় আরও বলা হয়, নতুন নিয়ম অনুযায়ী প্রার্থীরা এখন ডিজিটাল মাধ্যমে প্রচার করতে পারবেন। তবে, তাদের কারও চরিত্র হনন হয় এমন কথা প্রচার করা যাবে না। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কোনো কথা বলা যাবে না। ডিজিটাল মাধ্যমে কী কী কথা প্রচার করবেন তা রিটার্নিং কর্মকর্তাদের কাছে আগে জানাতে হবে। বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার রাজশাহী বিভাগের পরিচালক পারভেজ রায়হান, রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহী রিজিওনাল নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, ১৬ বর্ডারগার্ড ব্যাটালিয়ন নওগাঁর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান প্রমুখ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর