thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,  ১৭ জিলহজ ১৪৪৫

বিসিসিআই প্রস্তাব দিলেও কোচিং করানোর মতো সময় নেই: সাঙ্গাকারা

২০২৪ মে ২৫ ১৪:২৭:৪৯
বিসিসিআই প্রস্তাব দিলেও কোচিং করানোর মতো সময় নেই: সাঙ্গাকারা

দ্য রিপোর্ট ডেস্ক:অস্ট্রেলিয়ার সাবেক দুই তারকা ক্রিকেটার রিকি পন্টিং ও জাস্টিন ল্যাঙ্গার ভারতের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন; এমন খবর ছড়িয়ে পড়েছিল সম্প্রতি। যদিও পরে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানায়, বিষয়টা গুজব এবং এমন কোনো প্রস্তাব তারা দেয়নি।

তবে প্রশ্ন উঠেছে, টিম ইন্ডিয়ার কোচ হওয়ার প্রস্তাব পেলেও কি পন্টিং ও ল্যাঙ্গার রাজি হতেন? অনেকে বলছেন, ভারতের মতো দলের পাহাড়সম চাপ মাথায় নেওয়ার ব্যাপারে এখন বিদেশি কোচদের অধিকাংশই আর আগ্রহী নন। তাছাড়া পন্টিং আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হেড কোচের দায়িত্ব সামলাচ্ছেন। আর ল্যাঙ্গার চুক্তিবদ্ধ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের সঙ্গে।

পন্টিং ও ল্যাঙ্গারের মতোই আইপিএলে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাচ্ছেন কুমারা সাঙ্গাকারা। এই লঙ্কান কিংবদন্তি রাজস্থান রয়্যালসের ক্রিকেট পরিচালকের দায়িত্বে আছেন। সেখান থেকে ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেলে কী করবেন; এমন প্রশ্নের জবাবে সাঙ্গাকারা জানান, এখন পর্যন্ত বিসিসিআই তাকে প্রস্তাব দেয়নি এবং দিলেও তার পক্ষে ফুলটাইম কোচিং করানোর মতো সময় নেই।

সাঙ্গাকারার হাতে অবশ্য এখন অনেক সময় আছে। গতকাল রাতে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৩৬ রানে হেরে বিদায় নিয়েছে তার দল রাজস্থান। ম্যাচ শেষে ভারতীয় সংবাদ সংস্থা 'পিটিআই'কে ভারতের কোচ হওয়ার প্রস্তাবের ব্যাপারে তিনি বলেন, 'আমার কাছে কেউ (কোচ হওয়ার প্রস্তাব নিয়ে) আসেনি। তাছাড়া ফুলটাইমের জন্য ভারতের কোচ হওয়ার মতো সময় আমার কাছে নেই। আমি রাজস্থানে ভালো আছি এবং দেখা যাক সামনে কী হয়। '

এদিকে ভারতের কোচ হিসেবে স্থানীয় কোচদের প্রাধান্য দিচ্ছে বিসিসিআই, এমনটা জানিয়েছিলেন বোর্ড সচিব জয় শাহ। তার জানান, তাদের দরকার এমন দেশি কোচ যিনি ভারতীয় ক্রিকেটের গঠন সম্পর্কে ভালো ধারণা রাখেন। পাশাপাশি পন্টিং ও ল্যাঙ্গার দুজনকে বিসিসিআই কোনো প্রস্তাব দেয়নি বলেও জানিয়ে দেন জয় শাহ।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রাহুল দ্রাবিড়। তার বিকল্প খুঁজে বের করার জন্য তাই খুব বেশি সময় নেই বিসিসিআই-র কাছে। এই পদে আবেদনের সময় শেষ হবে ২৭ মে। এখন পর্যন্ত তেমন কোনো পরিচিত মুখ আবেদন করেছেন, এমনটা শোনা যায়নি। যদিও গুঞ্জন আছে, কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ও বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে প্রস্তাব দিয়েছে বিসিসিআই। কিন্তু এখন পর্যন্ত এ নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর