thereport24.com
ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১,  ৪ রবিউল আউয়াল 1446

ফাইনালে রিয়ালের গোলপোস্ট সামলাবেন কোর্তোয়া

২০২৪ জুন ০১ ১৩:১৬:৩৫
ফাইনালে রিয়ালের গোলপোস্ট সামলাবেন কোর্তোয়া

দ্য রিপোর্ট ডেস্ক:মৌসুমের শুরুর দিকে হাঁটুর ইনজুরিতে পড়ায় লম্বা সময় মাঠের বাইরে থাকেন থিবো কোর্তায়া। সেসময় অবশ্য তার অভাব বুঝতে দেননি আন্দ্রি লুনিন।

লা লিগা তো বটেই রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিতে অনন্য ভূমিকা রাখেন এই গোলরক্ষক। আজ ওয়েম্বলিতে অনুষ্ঠেয় ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে তিনিই ছিলেন রিয়ালেরপ্রথম পছন্দ। কিন্তু সেখানেবাধ সাধল অসুস্থতা।

ফ্লু জ্বরে ভোগায় বেশ কয়েকদিন ধরে অনুশীলন করতে পারেননি লুনিন। এমনকি দলের সঙ্গেও যোগ দেননি শুরুতে। তাই তার পরিবর্তে আজ রিয়ালের গোলপোস্ট সামলাবেন ইনজুরি থেকে ফেরা কোর্তোয়া। লুনিনকে থাকতে হবে বেঞ্চে। এমনটাই জানিয়েছেন কার্লো আনচেলত্তি।

১৫তম চ্যাম্পিয়নস লিগ শিরোপার জন্য মুখিয়ে থাকা রিয়াল কোচ বলেন, 'লুনিনের ফ্লু হয়েছে, যে কারণে অনুশীলন করতে পারেনি। কাল (আজ) সে দলের সঙ্গে যোগ দেবে এবং বেঞ্চে থাকবে, তাই কোর্তোয়া খেলবে। এই ধরনের খেলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো খেলোয়াড়দের মাথায় পরিষ্কার ধারণা দেওয়া যে, মাঠে আমাদের কী করতে হবে। আমি যতটা পরিষ্কার থাকব, ততটা কম নার্ভাস থাকবে দল। '

চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমে গ্রুপ পর্ব থেকে সব ম্যাচই খেলেন লুনিন। কোয়ার্টার ফাইনালের ম্যানচেস্টার সিটির বিপক্ষে টাইব্রেকারে দুটি পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান এই গোলরক্ষক। এছাড়া লা লিগায় রেকর্ড ৩৬তম শিরোপা জয়ের পেছনে ২১ ম্যাচ খেলে ১০টিতেই ক্লিনশিট রাখেন তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর