thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১,  ৫ মহররম 1446

"বিএনপির লোক কবরে থাকলেও  তার নামেও মামলা হয়"

২০২৪ জুন ০৩ ০০:৫৫:০৪

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে নির্বিচারে মামলা দায়েরের অভিযোগ তুলে দলের জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কেউ সত্য কথা বললে তাকে জেলে যেতে হবে। সত্য কথা বলার অধিকার কারও নেই।

বিএনপির লোক যদি মারা গিয়ে কবরে থাকে, তার নামেও মামলা হয়। রোববার (২ জুন) বিকেলে কুমিল্লার হোমনায় সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম কে আনোয়ারের বাসভবনে এক মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, বাস্তবতার নিরিখে শেখ হাসিনার অধীনে নির্বাচন কখনো অবাধ সুষ্ঠু হতে পারে? ৭ জানুয়ারির নির্বাচন সাধারণ মানুষ বয়কট করেছে। ৩ শতাংশ ভোটও পড়েনি। প্রধানমন্ত্রীর অফিস থেকে টাইপ করে যে পারসেন্টেজ যাবে, প্রধান নির্বাচন কমিশন অফিস থেকে সেটা ঘোষণা হবে। কত শতাংশ ভোট হলো সেটার দরকার নেই। বলা হলো ৪০ শতাংশ। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা জানে এবং দেখেছে ভোটকেন্দ্রের কী হাল। কখনো দেখা গেছে গরু, ছাগল, বানর; এবার দেখা গেছে রাজহাঁস।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি পদে ভ্লাদিমির পুতিনের নির্বাচন দেখতে (রাশিয়ায়) যান প্রধান নির্বাচন কমিশনার। মানে হচ্ছে- মানুষের সঙ্গে মশকরা, তামাশা ও রসিকতা করা। এমন একটি ভয়ঙ্কর নৈরাজ্যকর পরিস্থিতিতে মানুষ ভয়ভীতির মধ্যে আছে। এ অবস্থায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন আর আল্লাহর দয়া ছাড়া কোনো বিকল্প নেই।

পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদের সম্পর্কে সম্প্রতি শুরু হওয়া তদন্ত সম্পর্কে রিজভী বলেন, দুর্নীতি করে অবৈধভাবে স্ত্রী-সন্তানের নামে অনেক বাড়ি, ফ্ল্যাট, দামি গাড়ি, ব্যাংক-ব্যালান্স ও বিত্ত-বৈভব গড়ে তুলেছে (বেনজীর)। তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ, বাড়ি, জমি ফ্ল্যাট জব্দ; সবই লোক দেখানো। কিন্তু অত্যন্ত স্পষ্টভাবেই বোঝা যায়, প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সরকারের প্রশ্রয়েই তিনি এ কাজ করেছেন। আজকে বেনজীর কোথায়? জনগণ মনে করে, তাকে এয়ারপোর্ট দিয়ে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। যাওয়ার আগে থেকেই তার অ্যাকাউন্টে টাকা নেই, ফ্ল্যাট বিক্রি করে দিয়েছে। তার মানে টাকা-পয়সা, মাল-মশলা, সব নিয়ে সে বিদেশে পাড়ি দিয়েছে, এটাই সত্য।

উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল হক জহরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া, জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-আইন সম্পাদক অ্যাড. জয়নাল আবেদীন মেজবাহ, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকার, হোমনা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মো. মহিউদ্দিন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা, পৌর বিএনপির আহ্বায়ক মো. মোজাম্মেল হক মুকুল ও সদস্য সচিব মো. শাহ আলম প্রমুখ।

দোয়া মাহফিলে অংশ নেওয়ার আগে প্রয়াত এম কে আনোয়ার দম্পতির কবর জিয়ারত ও সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন রিজভী।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর