thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

গাজায় স্থায়ী শান্তি নিশ্চিতে যুক্তরাষ্ট্রের উদ্যোগকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ 

২০২৪ জুন ০৭ ১০:১১:০২
গাজায় স্থায়ী শান্তি নিশ্চিতে যুক্তরাষ্ট্রের উদ্যোগকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:গাজা উপত্যকায় যুদ্ধবিরতি, জিম্মিদের মুক্তি এবং শান্তি পুনঃপ্রতিষ্ঠার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্যোগের প্রতি সমর্থন জানিয়েছে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (৬ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতি এ সমর্থনের কথা জানানো হয়।

বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আমরা সৌদি আরব, জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও মিসরের পররাষ্ট্র মন্ত্রীদের দ্বিতীয় একটি উদ্যোগে একমত, যা একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা স্ট্রিপের সমস্ত অংশে পর্যাপ্ত সাহায্য সরবরাহের নিশ্চয়তা দেয়। যার লক্ষ্য, স্ট্রিপের মানুষের দুর্ভোগ লাঘব। আমরা এ ব্যাপারে আরব দেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতামূলক প্রচেষ্টারও প্রশংসা করি।

এতে আরও বলা হয়, একটি যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকা থেকে ইসরায়েলি দখলদার বাহিনীর অবিলম্বে এবং সম্পূর্ণ প্রত্যাহার অপরিহার্য। বাংলাদেশ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে এই অঞ্চলে স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর পথ। বিবৃতিতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বলা হয়, একটি শান্তিপূর্ণ অর্জনের জন্য আন্তর্জাতিক প্রচেষ্টা, সংঘাতের সমাধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে যুদ্ধের অবসানের জন্য সমর্থন ও কাজ করার এবং গাজা পুনর্গঠনের প্রচেষ্টাকে সমর্থন করার আহ্বান জানাই। এ ছাড়াও বিবৃতিতে ফিলিস্তিন রাষ্ট্রকে অবিলম্বে জাতিসংঘে পূর্ণ সদস্যপদ প্রদান করার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতিও আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর