thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

সূচকের বড় পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ

২০২৪ জুন ১০ ১৮:০৩:৫৮
সূচকের বড় পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১০ জুন) সূচকের বড় পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে, এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। একইসঙ্গে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫.৬৭ পয়েন্ট কমে ৫ হাজার ১০৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১৭.১৬ পয়েন্ট কমে ১ হাজার ১০৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৩.৬৬ পয়েন্ট কমে ১ হাজার ৮১১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২৬ কোম্পানির, কমেছে ৩৪২টির এবং অপরিবর্তিত আছে ২৩টির। ডিএসইতে এদিন মোট ৩১৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৫৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৯৬.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৮২৭ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৬২.৩৬ কমে ১৪ হাজার ৬৭৮ পয়েন্টে, শরিয়া সূচক ১১ পয়েন্ট কমে ৯৫৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮৯.১৮ পয়েন্ট কমে ১১ হাজার ২৪৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে ২১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২২টি কোম্পানির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত আছে ২৫টির।

দিনশেষে সিএসইতে ২৩ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১০ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর