thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,  ১৭ জিলহজ ১৪৪৫

ফ্রান্সের  পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা  করেছেন  ম্যাক্রোঁ

২০২৪ জুন ১০ ১৮:০৭:৪০
ফ্রান্সের  পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা  করেছেন  ম্যাক্রোঁ

দ্য রিপোর্ট ডেস্ক:আগাম নির্বাচনের ঘোষণা দিয়ে জাতীয় পরিষদ ভেঙে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনেবুথফেরত জরিপে ম্যাক্রোঁ সমর্থিত দল বড় ব্যবধানে পিছিয়ে থাকায় দেশটির পার্লামেন্ট বিলুপ্ত ঘোষণা করেন তিনি।

ম্যাক্রোঁর ঘোষণা অনুযায়ী, আগামী ৩০ জুন পার্লামেন্টের নিম্নকক্ষের ভোট অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জুলাই। সোমবার (১০ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে এপি।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ম্যাক্রোঁ বলেছেন, এটি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। আমি আপনাদের বার্তা ও উদ্বেগ জানতে পেরেছি। এর জবাব আমি এড়িয়ে যেতে পারি না। শান্তি ও সম্প্রীতির সঙ্গে কাজ করতে ফ্রান্সের সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন। ’ তিনি আরও বলেন, ‘আপনাদের ওপর আস্থা রয়েছে আমার। আগামী কয়েক দিনের মধ্যে জাতির জন্য সঠিক দিকনির্দেশনা কি তা আমি বলব। ফ্রান্সের জনগণ নিজের ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য সেরাটাই বেছে নেবেন। ’

রোববার (৯ জুন) ইউরোপীয় পার্লামেন্টের সদস্য ২৭টি দেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে দেখা গেছে, জার্মানি, ফ্রান্স, অস্ট্রিয়াতে অতি-ডানপন্থিরা ভালো ফল করেছে। তারা মধ্যপন্থিদের সংখ্যাগরিষ্ঠ হওয়া আটকাতে পারছে না।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর