thereport24.com
ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৬ মহররম 1446

পুতিনের সঙ্গে কোনো আপস নয়:  জেলেনস্কি  

২০২৪ জুন ১২ ১৫:৪৮:৫২
পুতিনের সঙ্গে কোনো আপস নয়:  জেলেনস্কি  

দ্য রিপোর্ট ডেস্ক:ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, যুদ্ধের সমাপ্তির শর্তে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কোনো আপস করা হবে না। সমঝোতার সময় শেষ। খবর আনাদুলু এজেন্সির।

মঙ্গলবার জার্মান পার্লামেন্টে ভাষণে জেলেনস্কি এসব কথা বলেন।


জেলেনস্কি বলেন, ২০২২ সালের ফেব্রুয়ারিতে শুরু হওয়া যুদ্ধের সমাপ্তি হবে- এমন কোনো শর্তে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আপস করা হবে না।

তিনি বলেন, পুতিন চুক্তির পরিবর্তে হত্যা করা যখন বেছে নিয়েছেন তখনই সমঝোতার সময় শেষ হয়েছে। আমরা আমাদের শর্তে এই যুদ্ধের অবসান ঘটাব।

জেলেনস্কি ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পূর্ণ সদস্য হওয়ার বিষয়ে কিয়েভের আগ্রহের পুনরাবৃত্তি করেন জার্মান পার্লামেন্টের বিশেষ অধিবেশনে।

ইউক্রেন ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইইউ এর সদস্য পদ পেতে আবেদন করেছিল। সে সময় প্রার্থী হওয়ার মর্যাদাও দেওয়া হয়েছিল। সদস্য পদ নিয়ে গত বছরের ডিসেম্বরে ইইউ নেতারা সবুজ সংকেত দেন জেলেনস্কিকে।

উল্লেখ, জেলেনস্কি জার্মানিতে দুদিনের ইউক্রেন পুনরুদ্ধার সম্মেলনে যোগ দিয়েছেন। যেখানে ৬০টিরও বেশি দেশের নেতারা এবং শীর্ষ কূটনীতিকরা রয়েছেন। যেখানে জেলেনস্কি যুদ্ধ-বিধ্বস্ত দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা, পুনরুদ্ধার এবং ইইউতে যোগদানের এবং সংস্কারের জন্য আন্তর্জাতিক সমর্থন জোগাড় করার দিকে জোর দিচ্ছেন৷

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর