thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৭ মহররম 1446

ডিএসইতে সূচকের উত্থান , সিএসইতে পতন

২০২৪ জুন ১২ ১৬:৩০:০৭
ডিএসইতে সূচকের উত্থান , সিএসইতে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১২ জুন) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩.৭৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৭.১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯.১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৬১টি কোম্পানির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত আছে ৬৬টির।

ডিএসইতে এদিন মোট ৩৫০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৩১ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭৫২ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৬৫ কমে ১৪ হাজার ৫৫৩ পয়েন্টে, শরিয়া সূচক ০.৬৭ পয়েন্ট কমে ৯৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩০.৪১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৫৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৫৩টি কোম্পানির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত আছে ৪৪টির।

দিনশেষে সিএসইতে ১১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর