thereport24.com
ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১,  ৬ মহররম 1446

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই কর্তৃক অবৈধ স্বর্ণ জব্দ ও যাত্রী আটক  

২০২৪ জুন ১২ ১৬:৩৭:০০
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই কর্তৃক অবৈধ স্বর্ণ জব্দ ও যাত্রী আটক
 

দ্য রিপোর্ট প্রতিবেদক:হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই কর্তৃক ২ কেজি ১১১ গ্রাম স্বর্ণসহ ০১ জন আগমনী যাত্রী আটক হয়েছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই সদস্যরা Abdul Rahman Sohag (PP: EF0716751) নামক একজন আগমনী যাত্রীকে গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমকালে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত ব্যক্তি তার নিকট শুল্ক প্রদানকৃত ১১৬ গ্রাম ওজনের ০১ টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার ব্যতীত অন্য কোনো স্বর্ণ নেই বলে জানান। যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হওয়ায় পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে দেহ তল্লাশী করানো হলে তার রেক্টামে স্বর্ণের উপস্থিতি পাওয়া যায়। অতপর কাস্টমস কর্তৃপক্ষ এনএসআই সদস্যদের উপস্থিতিতে বর্ণিত যাত্রীকে ওয়াশরুমে নিয়ে তার রেক্টাম থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো প্রায় ৩১৬ গ্রাম ওজনের ০৬ টি (১৮৯৬ গ্রাম) ডিম্বাকৃতির স্বর্ণের পিন্ড উদ্ধার করে। ১১৬ গ্রাম ওজনের স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার এবং ১৮৯৫ গ্রাম পেস্ট গোল্ডসহ বর্ণিত যাত্রীর নিকট থেকে মোট ০২ কেজি ১১১ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়, যার আনুমানিক বর্তমান বাজার মূল্য ২,১১,১০,০০০/- (দুই কোটি এগারো লক্ষ দশ হাজার) টাকা।

উল্লেখ্য, বর্ণিত যাত্রী অদ্য ১০:৩০ ঘটিকায় ইউএস বাংলা এয়ারলাইন্স এর (BS-342) ফ্লাইট যোগে দুবাই থেকে ঢাকায় আগমন করেন।

উদ্ধারকৃত স্বর্ণসহ বর্ণিত যাত্রী বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছেন। আরও স্বর্ণের উপস্থিতি আছে কিনা তা নিশিত হওয়ার জন্য কাস্টমস কর্তৃক তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হবে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর