thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৭ মহররম 1446

মুদ্রাস্ফীতির ফলে  মানুষ কোরবানির পশু কিনতে পারছে না:  মির্জা ফখরুল

২০২৪ জুন ১৬ ১৭:৩৬:২৮
মুদ্রাস্ফীতির ফলে  মানুষ কোরবানির পশু কিনতে পারছে না:  মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:মুদ্রাস্ফীতি বৃদ্ধির ফলে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা সাধ্যের বাইরে চলে গেছে, মানুষ কোরবানির পশু কিনতে পারছে না। তাই এবারের ঈদ সাধারণ মানুষের খারাপ যাবে। এমন মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৬ জুন) দুপুরে ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিনসহ জেলা, উপজেলার বিএনপির নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করেছে। আইন এবং অর্থনীতিকে চরম খারাপ অবস্থা নিয়ে এসেছে।

এ সময় সাবেক সেনাপ্রধান আজিজ আহমদ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, যে সকল কমকর্তা কর্মচারীরা মনে করছেন, এ দেশে আওয়ামী লীগকে সমর্থন করে টিকে থাকতে পারবেন, বেনজীর ও আজিজ তার প্রমাণ। লুট করে চুরি করে অন্ধের মতো একটি অজনপ্রিয় অবৈধ সরকারকে সমর্থন করলে সেখানে টিকে থাকা সম্ভব নয়।

তিনি বলেন, বেনজীর ও আজিজকে বলির পাঠা বানিয়েছে আওয়ামী লীগ সরকার। এখন থলের বিড়াল এক এক করে বেরিয়ে আসতে শুরু করেছে।

সেন্টমার্টিন-মিনানমার ইস্যুতে মির্জা ফখরুল বলেন, আমাদের সমুদ্র সীমায় বাঁধা সৃষ্টি করা হচ্ছে, যেভাবে যুদ্ধ জাহাজ রেখে গোলাগুলি করা হচ্ছে তা বাংলাদেশের ওপর হুমকি। এই সরকার দুর্বল ও নতজানু সরকার, বিদেশের ওপর নির্ভর করে টিকে রয়েছে। তাই বিএনপি মনে করে এই সরকারের এখনই পদত্যাগ করা উচিত।

তিনি আরও বলেন, বিএনপি দলের প্রয়োজনে তার সাংগঠনিক পরিবর্তন আনবে। সরকারের দমন-পীড়নের কারণে আন্দোলন সাময়িক সীমিত হয়েছে, তবে আন্দোলন কখনও ব্যর্থ হয় না। বিএনপির আন্দোলন চলমান রয়েছে, আগামীতে আরও তীব্র হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর