thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১,  ১৯ জিলহজ ১৪৪৫

ঈদে মুক্তি পাবে পাঁচ সিনেমা, আলোচনায় তুফান

২০২৪ জুন ১৬ ১৭:৫৩:১১
ঈদে মুক্তি পাবে পাঁচ সিনেমা, আলোচনায় তুফান

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঈদে ছুটি থাকে। মানুষ ঘুরে বেড়ায়। সিনেমাপ্রেমিরা বছরের অন্য সময়ের তুলনায় ঈদে প্রেক্ষাগৃহে আসে। বছরের অন্য সময়ের তুলনায় এই সময়ে ছবি মুক্তি দেয়াটা যেন ঝুঁকিমুক্ত মনে করেন প্রযোজকরা। এখন দেশের প্রেক্ষাগৃহে তাই বছরের দুই ঈদে একাধিক ছবি মুক্তির হিড়িক পড়েযায়।

শেষ পর্যন্ত এই ঈদ উৎসবে ঢালিউডে পাঁচটি ছবি মুক্তির সিদ্ধান্ত চূড়ান্ত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। মুক্তির তালিকায় থাকা চূড়ান্ত ছবিগুলো হলো– ‘তুফান’, ‘রিভেঞ্জ’, ‘আগন্তুক’, ‘ময়ূরাক্ষী’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’।

এই কিছুদিন আগেও শোনা যাচ্ছিল, রোজার ঈদের মতো ঈদুল আজহায়ও দশের অধিক ছবি মুক্তি পেতে পারে। তবে শেষ মুহূর্তে সম্ভাব্য মুক্তির তালিকা থেকে সরে আসে বাকি ছবিগুলো। সেসব ছবির প্রযোজক-পরিচালকদের কেউ কেউ বলেছেন, শুটিং শেষ করা যায়নি। তাই ঈদে মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না।

এদিকে, সামাজিকমাধ্যমে ছবির প্রচারণার পাশাপাশি ছবিগুলোর প্রযোজনা প্রতিষ্ঠান সংবাদ সম্মেলনও করেছে। এবার নিয়মিত ও অনিয়মিত মিলে মোট হলের সংখ্যা দেড়শ’ থাকতে পারে।

তুফান

বেশিরভাগ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে আলোচনার শীর্ষে থাকা শাকিব খানের ‘তুফান’। ছবিটিতে আরও অভিনয় করেছেন মিমি চক্রবর্তী, চঞ্চল চৌধুরী, নাবিলা, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর প্রমুখ। পরিচালনায় রায়হান রাফী।

জানা গেছে, মাল্টিপ্লেক্সসহ ১২০টির বেশি হলে মুক্তি পেতে পারে ‘তুফান’। এই ছবির সুবাদে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বগুড়ার মধুবন সিনেপ্লেক্স। অগ্রিম টিকিট কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন দর্শক। মুক্তির এক দিন আগেই ফুরিয়ে গেছে ‘তুফান’ সিনেমার প্রথম দুই দিনের বেশিরভাগ টিকিট।

ডার্ক ওয়ার্ল্ড

ক্রাইম থ্রিলার অ্যাকশন জনরার সিনেমা ‘ডার্ক ওয়ার্ল্ড’। এ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নবাগত মুন্না খান ও কলকাতার কৌশানী মুখোপাধ্যায়। অভিনয়ের পাশাপাশি মুন্না খান সিনেমাটির প্রযোজকও।

ছবিটি ‘যমুনা ব্লকবাস্টার সিনেমাস’ ছাড়াও ময়মনসিংহের পূরবী, ফতুল্লার বনানী, জয়পুরহাটের নাজমাসহ ১২টি একক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবিটির নির্মাণে রয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক।

আগন্তুক

প্রথমে ওয়েব ফিল্ম আকারে শুটিং শুরু হলেও ‘আগন্তুক’ ছবিটি মুক্তি পাচ্ছে সিনেমা হলে। অভিনয় করেছেন শ্যামল মাওলা ও পূজা চেরী।পরিচালক সুমন ধর জানান, প্রথম ধাপে শুটিং করার তিন দিনের মাথায় এটিকে সিনেমা আকারে নির্মাণের প্রস্তুতি নেয়া হয়। বাজেট সমস্যায় দুই ধাপ কাজ শেষ করার পর শুটিং বন্ধ ছিল। পরে আরেক প্রযোজনা প্রতিষ্ঠান এগিয়ে এলে সিনেমার নির্মাণ শেষ হয়।

‘আগন্তুক’ কোনো একক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। যমুনা ব্লকবাস্টার, লায়ন সিনেমাসহ ৯টি মাল্টিপ্লেক্সে মুক্তি পাচ্ছে ছবিটি।

ময়ূরাক্ষী

রাশিদ পলাশ পরিচালিত রহস্যধর্মী চলচ্চিত্র ‘ময়ূরাক্ষী’। ছবির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। প্রধান চরিত্রে চিত্রনায়িকা ববির বিপরীতে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। সংগীত পরিচালনায় রয়েছেন জাহিদ নিরব।

রিভেঞ্জ

মোহাম্মদ ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’ সিনেমাতে অভিনয় করেছেন জিয়াউল রোশান। তার বিপরীতে আছেন বুবলী। ছবিটি খুলনা, নওগাঁ, ফরিদপুর ও মেলান্দহের ১২টি একক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

প্রযোজক ও পরিবেশক কামাল মোহাম্মদ কিবরিয়া জানান, ‘রিভেঞ্জ’ ছবিটি ১২টি একক প্রেক্ষাগৃহ পেয়েছে। এর পাশাপাশি মাল্টিপ্লেক্সে কিছু শো পাওয়া যেতে পারে।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল শাকিব খান অভিনীত ‘রাজকুমার’সহ ১১টি ছবি। যদিও শোনা গিয়েছিল ১৩টি ছবির নাম। তবে শেষ মুহূর্তে এসে ‘পটু’ ও ‘ডেডবডি’ নামের দুটি ছবির মুক্তি স্থগিত করা হয়

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর