thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৭ মহররম 1446

ক্রোয়েশিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা স্পেনের

২০২৪ জুন ১৬ ১৭:৫৬:৩১
ক্রোয়েশিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা স্পেনের

দ্য রিপোর্ট ডেস্ক:উয়েফা ইউরোতে গ্রুপ বি’র ম্যাচে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। শনিবার (১৫ জুন) রাতে বার্লিনের অলিম্পিয়াস্টেডিয়নে মোরাতা, ফাবিয়ান রুইস ও দানি কারভাহালের গোলে সহজ জয় পায় স্প্যানিশরা। তিনটি গোলই আসে ম্যাচের প্রথামার্ধে।

স্প্যানিশদের গোল উৎসবের শুরু হয় ম্যাচের ২৯তম মিনিটে। রুইস মাঝমাঠ থেকে রক্ষণচেরা দারুণ এক থ্রু পাস বাড়ালে প্রতিপক্ষের ডিফেন্ডারদের কোনো সুযোগ না দিয়ে বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন মোরাতা। লিড পায় স্পেন।

প্রথম গোলের ঠিক ৩ মিনিট বাদেই নিজেই দারুন নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন রুইস। পেদ্রির ছোট পাস ধরে বক্সে একাধিক খেলোয়াড়কে কাটিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বল সামনে আরেক জনের পায়ে লেগে সামান্য গতি পাল্টে গোলপোস্টে চলে যায় বল।

বিরতির ঠিক আগে প্রথামার্ধের অতিরিক্ত সময়ে উল্টো আরেক গোল হজম করে বসে ক্রোয়েশিয়া। লামিনে ইয়ামাল অসাধারণ এক ক্রস বাড়ান বক্সে, আর দারুণ স্লাইড শটে বল জালে পাঠান কারভাহাল।

দ্বিতীয়ার্ধে দু’দলই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে। তবে অনেকগুলো সহজ সুযোগই মিস করে উভয়পক্ষই। ম্যাচের ৭৮ তম মিনিটে সতীর্থের ব্যাকপাস ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি স্পেন গোলরক্ষক সিমোন, হারিয়ে ফেলেন বল পজেশন। বল ধরে যখন শট নিতে যাবেন ব্রুনো পেতকোভিচ, তখনই তাকে ফাউল করে উল্টো হলুদ কার্ড দেখেন রদ্রি। শেষ পর্যন্ত তিন গোলের ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

ম্যাচে স্পেনের চেয়ে বল দখলে এগিয়ে ছিলো ক্রোয়েটরা। সমান ৫টি করে অন টার্গেট শট নিয়েছিলো দু’দলই। তবে স্প্যানিশদের ৫টি কর্ণার উপহার দিলেও নিজেরা পান নি একটিও। দুইবার অফসাইডের শিকার হয় স্প্যানিশরা।

উল্লেখ্য, বুধবার (১৯ জুন) ক্রোয়েশিয়া খেলবে আলবেনিয়ার বিপক্ষে। পরদিন বর্তমান চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে মাঠে নামবে স্প্যানিশরা।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর