thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৭ মহররম 1446

ঈদে আমি দিলাম শুভেচ্ছা, বিএনপি দিলো মিথ্যাচার-অপপ্রচার:  কাদের

২০২৪ জুন ১৮ ১৪:১০:৪২
ঈদে আমি দিলাম শুভেচ্ছা, বিএনপি দিলো মিথ্যাচার-অপপ্রচার:  কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঈদের দিনও সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করতে ছাড়েনি বিএনপি। মিয়ানমার বিষয়ে দেশের সার্বভৌমত্ব কোথায় আঘাতপ্রাপ্ত হয়েছে, তা দেখাতে বিএনপিকে চ্যালেঞ্জ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অভিযোগ করে বলেন, ঈদে আমি দিলাম শুভেচ্ছা, বিএনপি দিলো মিথ্যাচার-অপপ্রচার।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে দলের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় কাদের বলেন, মূল্যস্ফীতির কিছু সমস্যা আছে। ১০ ভাগ মূল্যস্ফীতি আছে তা অস্বীকার করার উপায় নেই বলেও জানান তিনি। তবে সরকারের আন্তরিকতা ও চেষ্টায় প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা সম্ভব বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, ঈদের দিন আমি কিন্তু কোনো কটাক্ষ করিনি। সব মিডিয়াতে শুভেচ্ছা জানিয়েছি। এমন একটি পবিত্র দিনে আমরা কাঁদা ছোড়াছুড়ি করি, এটা নিশ্চয় জনগণ চায় না।

মিয়ানমার প্রসঙ্গে এ সময় বিএনপি মহাচসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চ্যালেঞ্জ করেন, আওয়ালমী লীগ সাধারণ সম্পাদক। সার্বোভৌমত্ব কোথায় আঘাতপ্রাপ্ত হয়েছে তা দেখাতে বলেন।

তিনি বলেন, সেন্টমার্টিন থেকে জাহাজ সরে গেছে। যারা অনুপ্রবেশ করেছিল, তাদের মিয়ানমার ফিরিয়ে নিয়েছে।

কাদের বলেন, আরাকান বিদ্রোহীদের একটি গুলি সেন্টমার্টিনের দিকে এসেছিল। আরাকান বিদ্রোহীরা তো সেদেশের সরকারের বিরুদ্ধে। তারা তাদের সরকারের বিরুদ্ধে লড়ছে। কাজেই মিয়ানমারের সরকারের বাংলাদেশের সার্বভৌমত্ব লঙ্ঘনের কোনো ঘটনা ঘটেনি। বাংলাদেশ কাউকে আক্রমণ করবে না, তবে আক্রান্ত হলে জবাব দেয়া হবে বলে এ সময় আবারও জানিয়ে দেন ওবায়দুল কাদের।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর